ব্রেকিং নিউজ
  রাষ্ট্রগুরু এভিনিউতে ভুয়ো কল সেন্টার খুলে ঋণের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন মহিলা সহ মোট ৫ জন     মালদহে বন্ধুদের সঙ্গে পিকনিক করতে গিয়ে মৃত্যু এক যুবকের, চাঞ্চল্য     সামশেরগঞ্জে শনিবার গভীর রাতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আতঙ্ক ছড়ায়  
Ashis-Mishras-bail-rejected-in-Lakhimpur-case-in-the-Supreme-Court
Lakhimpur: লখিমপুরকাণ্ডে মন্ত্রীপুত্র আশিস মিশ্রের জামিন খারিজ শীর্ষ আদালতে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-18 13:45:05


লখিমপুরকাণ্ডে(lakhimpur case) মন্ত্রীপুত্র আশিস মিশ্রের(ashis mishra) জামিন (bail) খারিজ করা হল। জামিন বাতিল করল দেশের শীর্ষ আদালত(supreme court)। এক সপ্তাহের মধ্যে তাঁকে আত্মসমর্পণের(surrender) নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সিদ্ধান্তের স্বপক্ষে সুপ্রিম কোর্ট বলেছে, এলাহাবাদ হাইকোর্ট নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে সিদ্ধান্ত নিয়েছে। লখিমপুরকাণ্ডে ভুক্তভোগীদের বিচার প্রক্রিয়ায় অংশ নিতে বঞ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৩ অক্টোবর লখিমপুর খেরিতে গাড়ি চাপা দিয়ে কৃষক হত্যার অভিযোগ উঠেছিল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিসের বিরুদ্ধে। ৯ অক্টোবর অভিযুক্ত আশিসকে গ্রেফতার করা হয়। কিন্তু এলাহাবাদ হাইকোর্টের(allahabad highcourt) লখনউ বেঞ্চে জামিনের আর্জি জানান আশিসের আইনজীবী এবং জামিন মঞ্জুর হয়। ফলে অভিযুক্ত জেল থেকে ছাড়া পেয়ে যান। এরপরই লখিমপুর খেরির মামলাটি সুপ্রিম কোর্টে পৌঁছয়।

তদন্তকারী দলের রিপোর্ট অনুযায়ী ৩ অক্টোবর মন্ত্রীপুত্র আশিস ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। ওই দিন কৃষকেরা রাস্তায় দাঁড়িয়ে উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্যের বিরুদ্ধে ক্ষোভ দেখাচ্ছিলেন। সেই মুহূর্তে আশিস জনতার ভিড়ের মধ্যে দিয়ে জোর গতিতে গাড়ি চালিয়ে বেরিয়ে যান বলে অভিযোগ। জানা যায়, ঘটনাস্থলে উপস্থিত আটজন নিহত হন। নিহতদের মধ্যে চারজন কৃষকও ছিলেন।

লখিমপুরকাণ্ডে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে সুপ্রিম কোর্ট। সেই দল রাজ্যকে দু’বার সুপারিশ করে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির পুত্র অভিযুক্ত আশিসের জামিন খারিজ করতে। কিন্তু রাজ্যের তরফে তা মানা হয়নি। ফলে আশিস জামিন পেয়ে বাইরে রয়েছেন। এরপরই নিহত তিন কৃষকের পরিবার আশিসের জামিনের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। তাদের আবেদনের ভিত্তিতেই এদিন আশিসের জামিন খারিজ করল শীর্ষ আদালত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন