ব্রেকিং নিউজ
As-a-result-it-is-clear-what-2024-is-going-to-be-said-Modi
Modi: এই ফলেই পরিষ্কার, ২০২৪ কী হতে চলেছে, বললেন মোদী

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-03-10 21:14:52


পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলে যেভাবে গেরুয়া ঝড় বয়ে গেছে দেশজুড়ে, তাতে বিজেপির কর্মী-সমর্থক থেকে শুরু করে নেতৃত্ব যে যথেষ্ট উজ্জীবিত, তা নানা জায়গায় বিজয়োৎসবেই পরিষ্কার। কর্মীদের মনোবল আরও বাড়িয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন বিজেপির কার্যালয়ে তিনি দীর্ঘ ভাষণ দেন। সেখানে তাঁর কথায় বারবার উঠে এসেছে কর্মীদের কথা। তিনি বলেন, সব কর্মী নিরলসভাবে কাজ করে গেছে। সব কার্যকর্তাকে তাই ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

পাশাপাশি তিনি ভোটদাতাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি। তিনি বলেন, আজ উৎসবের দিন, গণতন্ত্রের উৎসব। ভোটদাতাদের ধন্যবাদ, যাঁরা গণতন্ত্রের উৎসবে অংশ নিয়েছিলেন। সাধারণ ভোটারদের ভাবাবেগকে উসকে দিয়ে মোদী বলেন, এবার হোলি আজ থেকেই শুরু হয়ে গেছে। উত্তরপ্রদেশের ভোটাররা যে এবার আর একটি অসাধ্য সাধন করেছেন, সেই প্রসঙ্গও তাঁর ভাষণে এসেছে। তিনি বলেন, উত্তরপ্রদেশ দেশকে অনেক প্রধানমন্ত্রী দিয়েছে। উত্তরপ্রদেশে এই প্রথমবার কেউ দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন।

মোদির ভাষণে এদিন বারবার ঘুরেফিরে এসেছে মহিলাদের কথা। তিনি বলেন, এঁদের বিশ্বাস এসেছে যে সরকার তাঁদের ছোট ছোট চাহিদার কথা মাথায় রাখে। তাই তাঁরা বিজেপিকেই ভোট দিয়েছে। জাতিবাদ নিয়ে তাঁর কথায় ছিল কটাক্ষের সুর। তিনি বলেন, যাঁরা এই মতবাদ প্রচার করেছেন, তাঁরা সাধারণ ভোটারদেরই অপমান করেছেন। উত্তরপ্রদেশের মানুষ এঁদের সবক শিখিয়েছেন। জাতির গরিমা দেশকে জোড়ার জন্য লাগে, ভাঙার জন্য নয়। এটা উত্তরপ্রদেশের ভোটাররা করেও দেখিয়েছেন।

২০১৯ সালে লোকসভা ভোটের পর জ্ঞানীগুণীরা বলেছিলেন, এ আর নতুন কী। উত্তরপ্রদেশের ফলেই তো এটা বোঝা গেছে। আজ নিশ্চই তাঁরা বলবেন, ২০২২ এর ফল থেকেই পরিষ্কার, ২০২৪ এ কী হতে চলেছে। এই জয় সুশাসনেরই প্রতিফলন। আমাদের নীতির সঙ্গে মাটির সম্পর্ক। যেখানে যেখানে ডবল ইঞ্জিন সরকার রয়েছে, সেখানেই উন্নয়নের বান ডেকেছে।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়েও এদিন সাম্প্রতিক সমস্যার কথা তিনি তাঁর ভাষণে উল্লেখ করেন। তিনি বলেন, ভারত শান্তির পক্ষে। আলোচনার মাধ্যমে সমাধানের পক্ষপাতী। ভারতের সঙ্গে এই দেশগুলির সম্পর্ক অত্যন্ত নিবিড়। কয়লা, গ্যাস, রাসায়নিক সার, তেল সহ বহু জিনিসের দাম সারা বিশ্বে বাড়ছে। কঠিন পরিস্থিতির মুখে পড়তে হচ্ছে উন্নয়নশীল দেশগুলিকে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন