২৫ এপ্রিল, ২০২৪

Bihar: অপহরণ মামলায় বিহারের নতুন আইনমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-17 17:39:45   Share:   

কী কাণ্ড! তিনিই বিহারে নীতীশ কুমার সরকারের নতুন আইনমন্ত্রী। এর তাঁর নামেই কিনা গ্রেফতারি পরোয়ানা। তাও আবার সাধারণ কোনও অভিযোগ নয়, একেবারে অপহরণের মামলা। পরোয়ানা যখন এসেছে, তখন ব্যবস্থা তো নিতেই হবে। তাই তড়িঘড়ি ওই মন্ত্রী আদালত থেকে জামিন নিলেন। সেও আবার সেই দিনই তাঁকে নিতে হল, যেদিন ছিল তাঁর শপথগ্রহণের দিন। কার্তিকেয় সিং নামের ওই মন্ত্রীকে নিয়ে এখন তোলপাড় বিহারের রাজনীতি। 

যদিও মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, এ ধরনের কোনও ঘটনার কথা তাঁর জানা নেই। উল্লেখ্য, কার্তিকেয় হলেন উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের দলের নেতা। মন্ত্রী নিজেও দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে। এমন কোনও গ্রেফতারি পরোয়ানার কথা তাঁরও জানা নেই।

পুলিস সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ২০১৪ সালের। একজন বিল্ডারকে অপহরণ করে খুনের ছক কষা হয়েছিল। আর সেই মমলাতেই অন্য ১৭ জনের সঙ্গে ওই মন্ত্রীও একজন অভিযুক্ত।

উল্লেখ্য, বিজেপির সঙ্গে মধুচন্দ্রিমা শেষ হওয়ার পর নীতীশ কুমার আরজেডির তেজস্বীকে সঙ্গে নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করেন। মুখ্যমন্ত্রী হিসাবে তিনি এবং উপ মুখ্যমন্ত্রী হিসাবে তেজস্বী যাদব ১৯ আগাস্ট শপথ গ্রহণ করেন। পরে ৩১ জনকে নতুনভাবে মন্ত্রিসভায় আনা হয়, যার মধ্যে সিংহভাগই আরজেডির। তাঁর দলের মাত্র ১১ জন।


Follow us on :