২০ এপ্রিল, ২০২৪

Anubrata: 'গরু পাচার-কাণ্ডের পাণ্ডা এনামুলকে চিনি না', অনুব্রতর জবাব ইডিকে
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-13 18:46:20   Share:   

যে মামলায় তিনি গ্রেফতার, সেই গরু পাচার মামলার (Cow Smuggling Case) মূল পাণ্ডা এনামুল হককে চেনেন না অনুব্রত মণ্ডল। ইডি জেরায় এই চাঞ্চল্যকর দাবি করেছেন বীরভূম তৃণমূলের সভাপতি (Anubrata Mondal)। যদিও ইডি সূত্রে খবর, এনামুল (Enamul Haque) জেরায় অনুব্রত মণ্ডলের নাম বলেছে। কিন্তু অনুব্রত সেই এনামুলকে চেনেন না বলে দাবি করেন ইডি (ED Investigastion) কর্তাদের সামনে।

এনামুল অনুব্রতকে প্রোটেকশন মানি ও পাচারের কমিশন দিয়েছেন বলে ইডিকে জানিয়েছিল। সেই বিষয়ে রাজ্য রাজনীতির কেষ্ট মণ্ডলকে প্রশ্ন করা হলেই এনামুলকে চেনেন না বলে দাবি করেন তিনি। এমনকি তিনি কারও থেকে টাকা নেয়নি বলেও দাবি করেন অনুব্রত। তাহলে সায়গল ৫ কোটি টাকা প্রোটেকশন মানি দিতেন, সেটা কীসের টাকা? কেন সায়গল সেই টাকা দিতেন? সেই প্রশ্নের কোনও উত্তর দেননি অনুব্রত।

এদিকে, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির নজরে এবার সমবায় ব্যাঙ্কের ভুয়ো অ্যাকাউন্ট। কালো টাকা সাদা করতে সমবায় ব্যাংকে যে ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়েছিল, সেই বিষয়ে তদন্ত শুরু করছে ইডি। খাদ্য দফতরের আধিকারিকদের যোগাযোগে সমবায় ব্যাংকে ভুয়ো অ্যাকাউন্ট ব্যবহার করে কালো টাকা সাদা করেছেন অনুব্রত। এই অভিযোগ তুলে সেই বিষয়ে ইডি আধিকারিকরা অনুব্রতকে জেরা করতে চলেছে।


Follow us on :