১৮ এপ্রিল, ২০২৪

Jammu & Kashmir: ফের বড় সাফল্য জম্মু ও কাশ্মীর পুলিসের, ব্যর্থ হল সন্ত্রাসী হামলা
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-09 11:10:12   Share:   

ফের বড় সাফল্য পেল জম্মু ও কাশ্মীর পুলিস (Jammu Kashmir Police)। শনিবার পাকিস্তান সন্ত্রাসীদের (Pakistani Terrorist)একটি প্রচেষ্টা ব্যর্থ করেছে। কাঠুয়া জেলার বিল্লাওয়ার এলাকা থেকে তিনটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং স্টিকি বোমা (sticky bombs) উদ্ধার করেছে কাশ্মীরি পুলিস।

পুলিস সূত্রে খবর, ২ অক্টোবর কাঠুয়া থেকে গ্রেফতার করা জইশ-ই-মোহাম্মদ (জেএম) সন্ত্রাসীর প্রকাশের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। তল্লাশি চলাকালীন উদ্ধার হয় বিস্ফোরক, স্টিকি বোমা।  জানা গিয়েছে, পুলিস উচ্চ বিস্ফোরক, তিনটি স্টিকি বোমা, তিনটি ডেটোনেটর উদ্ধার করেছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কাঠুয়ার সিনিয়র সুপারিনটেনডেন্ট অফ পুলিস (এসএসপি) আরসি কোতওয়াল বলেছেন, "কাঠুয়ার মালাড বিল্লাওয়ারের বাসিন্দা প্রাক্তন সন্ত্রাসী জাকির হুসেন ভাটকে জিজ্ঞাসাবাদ করা হয়। তখন জানা যায়,  তিনটি স্টিকি বোমা, তিনটি ডেটোনেটর, একটি রিমোট কন্ট্রোল এবং বিস্ফোরকের জন্য ব্যবহৃত উপাদান যা একটি ব্যাগে ভরে বিল্লাওয়ারের মালাড এলাকায় একটি গোপন আস্তানায় লুকিয়ে রাখা হয়েছিল।"

কাঠুয়ার এসএসপি আরও বলেছেন যে, পুলিস একটি বড় দুর্ঘটনা এড়াতে পেরেছে। এই জাতীয় সামগ্রী উদ্ধার না করলে ঘটতে পারৎ যে কোনও বড় বিপদ। কারণ উৎসবের মরসুম চলছে। বিস্ফোরকটি যে কোনও জায়গায় ব্যবহার করত।

তিনি আরও বলেন, সন্ত্রাস জাকিরকে ২ অক্টোবর বিল্লাওয়ার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছিল। এবং পুলিস তার কাছ থেকে একটি স্টিকি বোমা এবং ২০,০০০ টাকা উদ্ধার করেছে। গ্রেফতারকৃত সন্ত্রাসীদের কাছ থেকে বিস্তারিত জানতে আরও জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান তিনি।

এর আগে শুক্রবার, জম্মু ও কাশ্মীরের রাজ্য তদন্ত সংস্থা (এসআইএ) বলেছিল যে, পাকিস্তানি মাস্টারমাইন্ড অর্থাৎ পাকিস্তানি গোয়েন্দা সংস্থা এবং নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠনের সমর্থনে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর ষড়যন্ত্র করছে।  সেই  মতো তল্লাশির সময় অপরাধমূলক সামগ্রী, মোবাইল ফোন এবং তদন্তে থাকা অন্যান্য জিনিসপত্র উদ্ধার ও জব্দ করা হয়।


Follow us on :