২৫ জুন, ২০২৪

ISI Agent: ভারতে জাল নোট ছড়ানোর মাস্টারমাইন্ড পাক গুপ্তচর খুন নেপালে, নেপথ্যে কে খুঁজছে পুলিস
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-22 17:07:27   Share:   

পাকিস্তানের (Pakistan) গোয়েন্দা সংস্থা আইএসআই-এর এজেন্ট (ISI Agent) হিসাবে কাজ করা এক ব্যক্তি খুন (Murder) হলেন নেপালের (Nepal) কাঠমান্ডুতে (Kathmandu)। দুই অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী গত ১৯ সেপ্টেম্বর তাঁকে গুলি করে খুন করেছেন। আর সেই ছবি ধরা পড়ে সিসিটিভিতে। জানা গিয়েছে, ভারতে জাল নোট পাচারের মূল চক্রী ছিলেন লাল মহম্মদ ওরফে মহম্মদ দর্জি নামের ওই গুপ্তচর। আইএসআইয়ের হয়ে ভারতে জাল নোট পাচার করতো সে। তবে কারা ওই চরকে খুন করলেন সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

জানা গিয়েছে, আইএসআই-এর ওই চরের বয়স ৫৫ বছর। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ভারতে জালনোট পাচারের কারবারে প্রধান অভিযুক্ত। আইএসআই-এর এজেন্টরা বিভিন্ন সীমান্ত দিয়ে জালনোট এ দেশে পাচারের করে দীর্ঘদিন ধরেই। পাকিস্তানের আইএসআই-এর হয়েই কাজ করতেন ওই সংস্থা।

আরও জানা গিয়েছে, আইএসআই-এর হয়ে পাকিস্তান ও বাংলাদেশ থেকে ভারতীয় মুদ্রার জালনোট লাল মহম্মদ নিয়ে আসতেন নেপালে। আইএসআই-এর সহযোগিতায় এই কাজ করতেন তিনি। নেপালের সীমান্ত দিয়ে সেই জালনোট ভারতে পাচার করতেন।

কাঠমাণ্ডু পুলিশ জানিয়েছে, লাল মহম্মদের গতিবিধি ছিল সন্দেহজনক। তার বিরুদ্ধে ভারত ও বাংলাদেশে জাল টাকা ছড়ানোর অভিযোগ ছিলই। তাকে কাঠমাণ্ডুর কাগেশ্বরী মনোহরা নগরের গোথার এলাকায় প্রকাশ্যে খুন করা হয়। সিসিটিভি দেখে জানা গিয়েছে, লাল মহম্মদকে দুই বাইক আরোহী খুব কাছ থেকে পরপর গুলি করে। রক্তাক্ত অবস্থায় তাকে মহারাজগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

উল্লেখ্য, লাল মহম্মদের বিরুদ্ধে আন্তর্জাতিক মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের যোগ ছিল বলেই সন্দেহ নেপাল পুলিশের। আরও অভিযোগ, নেপালে আইএসআই গুপ্তচরদের রাখার ব্যবস্থা করত লাল মহম্মদ। বরাবর সন্দেহজনক লাল মহম্মদ।


Follow us on :