২৯ মার্চ, ২০২৪

Twitter: হারিয়ে যাওয়া ডেথ সার্টিফিকেট খুঁজতে সংবাদপত্রে বিজ্ঞাপন মৃত ব্যক্তির! তারপর...
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-23 18:34:01   Share:   

মানুষের বার্থ সার্টিফিকেট হারায়, অ্যাডমিট কার্ড হারায়, পরিচয়পত্র হারায়। কিন্তু কোন মানুষ নিজের ডেথ সার্টিফিকেট হারায়? শুধু হারায় না, সেই নিখোঁজের সন্ধানে বিজ্ঞাপন দেয় সংবাদ মাধ্যমে! হ্যাঁ এমন কীর্তি গড়েছেন অসমের এক ব্যক্তি। আর তাঁর সেই অদ্ভুত বিজ্ঞাপন দেখে জোর চর্চা নেট দুনিয়ায়। হাসির রোল ট্যুইতার-সহ ফেসবুকে।

কী সেই বিজ্ঞাপন? আইপিএএস আধিকারিক রুপিন শর্মা সেই বিজ্ঞাপনের ছবি ট্যুইট করেছেন। ক্যাপশনে লিখেছেন ইটস হ্যাপেন অনলি ইন ইন্ডিয়া। অর্থাৎ ভারতেই এসব ঘটে। সেই বিজ্ঞাপনে রঞ্জিতকুমার চক্রবর্তী নামে এক বিজ্ঞাপনদাতা লিখেছেন, ‘গত ০৭/০৯/২২ তারিখে লামডিং বাজারে আমার মৃত্যুর শংসাপত্র হারিয়ে ফেলেছি। সময় সকাল ১০টা নাগাদ, যার রেজিস্ট্রেশন নম্বর:৯৩/১৮ এবং এসএল নং: ০০৬৮১৩২। নিচে বাবার নাম সুধাংশু বিমল চক্রবর্তী, শিমূলতলা, পোস্ট অফিস/থানা লামডিং, জেলা হোজাই আসাম।

এই বিজ্ঞাপন নেট মাধ্যমে ছড়িয়ে পড়তেই নানারকম মজার মজার মন্তব্যও উঠে এসেছে। একজন লেখেন, 'বিজ্ঞাপনদাতা কি স্বর্গ থেকে বিজ্ঞাপনটি লিখেছেন?’ একজন লেখেন, 'সার্টিফিকেট যদি খুঁজে পাই, তাহলে কোন ঠিকানায় পাঠাব, স্বর্গ না নরক?' একজন রসিকতার সুরে লিখেছেন 'অদ-ভূত'। একজনের মন্তব্য, 'যে ছেপেছে সে-ও মহান, যে ছাপানোর জন্য বিজ্ঞাপন দিয়েছেন সে-ও মহান।' তবে একাংশ আবার এই বিজ্ঞাপনে অপরাধ প্রবণতাও দেখেছেন। যদিও বেশিরভাগ নেটিজেনের দাবি,'নিছকই নজর কাড়ার জন্য এ ধরনের বিজ্ঞাপন।' সে যা-ই হোক না কেন, এই অদ্ভুত বিজ্ঞাপন কিন্তু নেটিজেনদের মধ্যে শোরগোল ফেলে দিয়েছে।


Follow us on :