২০ এপ্রিল, ২০২৪

Milk Price: ফের বাড়ছে আমূল এবং মাদার ডেয়ারির দুধের দাম
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-16 18:33:47   Share:   

পেট্রোল, ডিজেল এবং রান্নার গ্যাসের পর এবার দাম (Price)) বাড়ছে দুধের (Milk)। আগামীকাল ১৭ আগস্ট থেকে আমূল (Amul) এবং মাদার ডেয়রি (Mother Dairy) দুধের দাম প্রতি লিটারে ২ টাকা করে বাড়ছে। দুধের উৎপাদন এবং সংগ্রহ খরচ বৃদ্ধির কারণে ২ টাকা প্রতি লিটার দাম বাড়ছে বলে জানিয়েছে উৎপাদনকারী সংস্থা। গুজরাট কো-অপরেটিভ মিল্ক মার্কেটিং সংস্থার পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে।

আহমেদাবাদ, দিল্লি এনসিআর, মুম্বই সহ পশ্চিমবঙ্গে বাড়তে চলেছে দুধের দাম। ফুল ক্রিম দুধের দাম বুধবার থেকে প্রতি লিটারে ৫৯ টাকা থেকে বেড়ে হবে ৬১ টাকা। টোনড দুধের দাম বেড়ে হবে ৫১ টাকা আর ডাবল টোনড দুধের দাম হবে ৪৫ টাকা প্রতি লিটার। গরুর দুধের হবে দাম লিটার প্রতি ৫৩ টাকা। তবে দুধের মূল্যবৃদ্ধিতে খুব একটা প্রভাব তাঁদের ব্যবসার উপর পড়বে না বলে জানিয়েছেন সেই সংস্থার ডিস্ট্রিবিউটররা। তবে সাধারণ মানুষের উপরে এর প্রভাব কিছুটা পড়বে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে দুধের মূল্যবৃদ্ধির ফলে মিষ্টির দোকানের উপরে প্রভাব পড়বে বলে জানিয়েছেন মিষ্টি বিক্রেতা থেকে শুরু করে লস্যি এবং চায়ের দোকানের বিক্রেতারা। শুধু দোকান কেন, সাধারণ মানুষের উপরেও এই দুধের মূল্যবৃদ্ধির কারণে অতিরিক্ত চাপ বাড়বে বলে জানাচ্ছেন সাধারণ মানুষ। দিনের পর দিন প্রত্যেকটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি ফলে নাজেহাল সাধারণ মানুষ। এবার দুধের মূল্যের বৃদ্ধির ফলে তাদের হেঁসেলে অবার কোপ পড়তে চলেছে বলে ক্ষোভ প্রকাশ করছেন তাঁরা।


Follow us on :