ব্রেকিং নিউজ
Air-Force-MiG-21-fighter-jet-crashes-in-Rajasthan-2-pilots-killed
Fighter Jet: রাজস্থানে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ-২১, মৃত ২ পাইলট

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-29 09:22:28


প্রশিক্ষণ চলাকালীন আচমকা ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনা (Air Force) মিগ-২১ (MiG-21) যুদ্ধ বিমান। বৃহস্পতিবার রাত ৯.১০ নাগাদ রাজস্থানের বার্মেরের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, বিমানে আগুন ধরে যাওয়ায় বিমানটি ভেঙে (jet crashed) পড়ে। সেসময় দু'জন চালক উপস্থিত ছিলেন ওই বিমানে। ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়েছে বলে খবর। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Defence Minister Rajnath Singh)

রাজনাথ সিং টুইট করে বলেছেন, "রাজস্থানের বার্মেরের কাছে আইএএফ-এর মিগ -২১-এর প্রশিক্ষণের সময় বিমান দুর্ঘটনাটি ঘটে।  এতে দুই যোদ্ধাকে আমি গভীরভাবে মর্মাহত।" তিনি আরও বলেন, "জাতির প্রতি তাঁদের সেবা কখনই ভোলা যাবে না। তাঁদের পরিবারের প্রতি সমবেনা জানাচ্ছি।"

পরে বৃহস্পতিবার ভারতীয় বায়ু সেনার তরফে টুইট করে জানানো হয়, "রাজস্থানের উতরলাই বায়ুসেনা ঘাঁটি থেকে প্রশিক্ষণের জন্য উড়ান শুরু করে দুই আসন বিশিষ্ট মিগ-২১ যুদ্ধবিমান। রাতে ৯টা ১০ মিনিট নাগাদ বার্মের জেলায় দুর্ঘটনার মুখে পড়ে বিমানটি। দুই চালকই মর্মান্তিক দুর্ঘটনার শিকার হন। " এই ঘটনায় শোকপ্রকাশ করে আইএএফের তরফে জানানো হয়েছে, তারা শোকাহত পরিবারের পাশে রয়েছে। এদিকে এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, দুর্ঘটনার পর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরীর সঙ্গে কথা বলেছেন। এবং এই দুর্ঘটনা কীভাবে ঘটল  ইতিমধ্যে সে বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন