২৫ এপ্রিল, ২০২৪

Flight: ফের বিমানে মদ্যপ যাত্রীর প্রস্রাব-কাণ্ড, ছাত্রের ভবিষ্যত ভেবে ক্ষমা করলেন সহযাত্রী
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-05 13:30:31   Share:   

ফের বিমানে প্রস্রাবকাণ্ড। এবার নিউইয়র্ক (New York) থেকে নয়া দিল্লিগামী (New Delhi) আমেরিকান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (American Airlines flight) এক মদ্যপ যাত্রীর প্রস্রাব সহযাত্রীর গায়ে পড়েছে বলে অভিযোগ। দিল্লির ইন্দিরা গান্ধি ইন্টারন্যাশনাল (আইজিআই) বিমানবন্দর সূত্র খবর, ফ্লাইটটি অবতরণ করার পরে অভিযুক্তকে হেফাজতে নেওয়া হয়েছিল। পুলিসের ডিসিপি, আইজিআই বিমানবন্দর জানিয়েছেন, অভিযুক্তের নাম আর্য ভোহরা। অভিযুক্ত মার্কিন বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ভোহরার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান ডিসিপি।

AA292 আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইটটি শুক্রবার রাত ৯:১৬ মিনিটে নিউইয়র্ক থেকে যাত্রা শুরু করে। ১৪ ঘণ্টা ২৬ মিনিট পর শনিবার রাত ১০:১২ মিনিটে দিল্লির বিমানবন্দরে অবতরণ করে। বিমান সংস্থা সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ছাত্র মত্ত অবস্থায় বিমানে ঘুমিয়ে পড়েছিলেন। মাঝ আকাশে ঘুমন্ত অবস্থাতেই প্রস্রাব করে ফেলেন তিনি। তা গড়িয়ে গিয়ে পড়ে পাশে বসা এক ব্যক্তির গায়ে। তিনি সঙ্গে সঙ্গে বিমানকর্মীদের ডেকে বিষয়টি জানান।

যদিও অভিযোগকারী, ছাত্রের ভবিষ্যতের কথা ভেবে অভিযোগ দায়ের করতে চাননি। অভিযুক্ত যুবকও ক্ষমা চেয়ে নেন। কিন্তু বিমান কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে বিবেচনা করে দেখেন। ফ্লাইট অবতরণ করার পর যুবককে দিল্লি পুলিস হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে।

অসামরিক বিমান পরিবহণের নিয়ম অনুযায়ী, কোনও যাত্রী যদি বিমানে আপত্তিজনক আচরণের জন্য দোষী সাব্যস্ত হন, তবে নির্দিষ্ট সময়ের জন্য তাঁর বিমানে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হবে। এক্ষেত্রেও সেই নিয়ম প্রযুক্ত হয়েছে। ভারতীয় ছাত্রকে নিষিদ্ধ করেছে বিমান সংস্থা আমেরিকান এয়ারলাইন্স।


Follow us on :