ব্রেকিং নিউজ
  মহালয়ার আগে কাটছে নিম্নচাপ দক্ষিণবঙ্গে, উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা     অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণের দাবীতে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাঁকুড়া ডিপো ঘেরাও করে বিক্ষোভ     কুড়মিদের রেল অবরোধ আজ পঞ্চম দিন, পুরুলিয়া কুস্তাউর রেল স্টেশনে রেল ট্রাক এ বসে আন্দোলনকারীরা      ক্যানিংয়ে গাছ কাটার প্রতিবাদ করায় আক্রান্ত বৃদ্ধ দম্পতি     রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা বারাসাতে এক বেসরকারি হাসপাতালে, মৃতদেহ ফেলে রেখে বিক্ষোভ পরিবারের  
After-nine-hours-of-interrogation-ED-will-summon-Rahul-again-on-Tuesday
Rahul ED: ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার ফের রাহুলকে তলব ইডির

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-14 09:28:00


সোমবার দু'দফায় কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে ন'ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে সেই জিজ্ঞাসাবাদ এখনই শেষ হচ্ছে না। ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের সঙ্গে সম্পর্কিত আর্থিক তছরুপ মামলায় মঙ্গলবারও ওয়াইনাডের সাংসদকে তলব করেছে ইডি।

দু দফায় ম্যারাথন জেরার পর ৯ ঘন্টার শেষে দিল্লির ইডির দফতর থেকে বেরোন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। সোমবার সকাল ১১ টা ১৭ মিনিট নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে পৌঁছে যান কংগ্রেস সাংসদ। দুপুর তিনটে নাগাদ বেরিয়ে মধ্যহ্নভোজ সেরে গঙ্গারাম হাসপাতালে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গান্ধির সঙ্গে দেখা করতে যান তিনি। এরপর ৮০ মিনিটের বিরতির পর ফের শুরু হয় জবানবন্দি গ্রহণের পালা। তারপর ফের এসে ইডি আধিকারিকদের মুখোমুখি হয়ে রাত ৯ টা ৪০ মিনিট নাগাদ বেরোন ইডি দফতর থেকে।

যে যে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে রাহুল গান্ধিকে তা হল, ইডি সূত্রে জানা গেছে, রাহুল গান্ধিকে প্রশ্ন করা হয়,কংগ্রেস কেন ইয়ং ইন্ডিয়া লিমিটেডকে ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল? ন্যাশনাল হেরাল্ড পুনরুজ্জীবিত করার পিছনে কংগ্রেসের সিদ্ধান্ত কী ছিল? অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডে আপনার অবস্থান কী ছিল? ইয়ং ইন্ডিয়া লিমিটেডের সঙ্গে আপনার সম্পর্ক কি? আপনি কেন আপনার নামে শেয়ার রেখেছিলেন? আপনি কি পূর্ববর্তী শেয়ারহোল্ডারদের সঙ্গে মিটিং করেছেন?  কংগ্রেসের দেওয়া ঋণের বিবরণ নিয়ে রাহুল গান্ধীকে প্রশ্ন করতে পারে ইডি। অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড এবং ন্যাশনাল হেরাল্ডের আর্থিক সম্পত্তির পরিমাণ কত?

রাহুল গান্ধির ইডি হাজিরা নিয়ে দেশের একাধিক জায়গা-সহ দিল্লিতেও বিক্ষোভ সংঘটিত হয়।  রাজনৈতিক প্রতিহিংসার কারণেই রাহুল গান্ধিকে ডেকে পাঠানো হয়েছে, এমনটাই অভিযোগ কংগ্রেস নেতৃত্বের। অন্যদিকে, বিজেপি নেত্রী স্মৃতি ইরানির দাবি, কোনও অভিযোগ না থাকলে দেশজুড়ে বিক্ষোভ দেখানোর কি প্রয়োজন রয়েছে কংগ্রেসের? তাঁরা তদন্তে বাধা দিয়ে কি প্রমাণ করতে চাইছেন?

তবে, আজ ফের ইডি তলবে হাজিরা দেন কীনা রাহুল গান্ধি তা এখনও জানা যায় নি।

Ad: 6s





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন