ব্রেকিং নিউজ
After-hijab-this-time-Bible-The-controversy-surrounding-the-guidelines-of-a-school-in-Bengaluru
Karnataka: হিজাবের পর এবার বাইবেল! বেঙ্গালুরুর একটি স্কুলের নির্দেশিকা ঘিরে বিতর্ক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-25 10:14:30


কর্ণাটকে (Karnataka) হিজাব বিতর্কের পর এবার বাইবেল(Bible)। জানা গিয়েছে, বেঙ্গালুরুর (Bengaluru)একটি স্কুল সেখানকার ছাত্রছাত্রীদের (Student) এবং অভিভাবকদের(Parents) নির্দেশ দিয়েছে এবার থেকে স্কুলে বাইবেল নিয়ে আসতে হবে। পড়ুয়া যে ধর্মেরই হোক না কেন এই নির্দেশ মানতেই হবে সকলকে। এই ঘটনার পর ফের নতুন করে তোলপাড় শুরু হয়েছে কর্ণাটকে। হিন্দু সংগঠন এবং অভিভাবকদের দাবি, শিক্ষার্থীদের ধর্মীয় অধিকারে (religious rights) হস্তক্ষেপ করছে। কার্যত জোর করে চাপিয়ে দেওয়া হচ্ছে পড়ুয়াদের ওপর।

ঘটনাটি ঘটেছে কর্ণাটকের বেঙ্গালুরুর ক্লারেন্স হাই স্কুলে(Clarence High School)। স্কুল কর্তৃপক্ষ সম্প্রতি অভিবাকদের ডেকে জানিয়েছে, এবার থেকে যেন খ্রীস্ট ধর্মের পবিত্র গ্রন্থ 'বাইবেল' পড়ুয়াদের সঙ্গে স্কুলে পাঠায়। এই সিদ্ধান্তে যেন কোনও আপত্তি না জানায়। জানা গিয়েছে, স্কুলটি খ্রিস্টান মূল্যবোধে বিশ্বাসী। পড়ুয়াদেরও সেই মূল্যবোধ শেখাতে চায়। সেই লক্ষ্যে বাইবেল আনতে বলার সিদ্ধান্ত।

এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে নামেন অভিভাবকদের একাংশ। এমনকি স্কুলের নতুন নির্দেশিকা নিয়ে আপত্তি জানিয়েছে হিন্দু সংগঠনগুলিও। রাজ্যের শিক্ষা দফতরের কাছে এ ব্যাপারে অভিযোগও জানিয়েছে সংগঠনগুলি। কর্ণাটকের এই স্কুলটি শিক্ষা আইন লঙ্ঘন করছে বলে দাবি তাদের।

উল্লেখ্যে, কর্ণাটক সরকার সম্প্রতি স্কুলগুলিতে ভগবত গীতা পড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল। মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই তখন জানিয়েছিলেন, স্কুল পাঠ্যক্রমে গীতা অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত আলোচনার মাধ্যমে নেওয়া হবে।

Calcutta News
Calcutta News
Auto 1080p
1080p
360p
160p
Ad
00:07
/
00:30
Ad ends in 23s
LIVE
00:09





All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন