২৯ মার্চ, ২০২৪

Abortion: গর্ভপাত করাতে গিয়ে ভেন্টিলেশনে তরুণী, চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-22 13:27:31   Share:   

গর্ভপাত (Abortion) করাতে গিয়ে মৃত্যু (Death) হল এক ১৯ বছরের তরুণীর। ঘটনাটি ঘটেছে হরিয়ানার (Haryana) হিসারে। মূলত গর্ভপাত করাতে গিয়ে ভুল চিকিত্সার শিকার হয়েছেন তিনি। এই ঘটনায় পুলিসে (Police) অভিযোগ দায়ের করেন ওই তরুণীর পরিবার। পুলিস ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। 

জানা গিয়েছে, ১৪ই মার্চ এক আত্মীয় তরুণীকে প্রথমে এক বেসরকারি চিকিৎসা কেন্দ্রে ভর্তি করেন। মূলত সেখানেই গর্ভপাতের জন্য ভর্তি করানো হয় তাঁকে। তবে বেসরকারি চিকিৎসা কেন্দ্রে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। ফলে সোমবার রাতে হিসারের এক মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়। পরে সেখানেই চিকিৎসা চলাকালীন মৃত্যু ঘটে তরুণীর। চিকিৎসকরা জানান, ১৬ মার্চ সন্ধে ৬টা নাগাদ আশঙ্কাজনক অবস্থায় তাঁকে মেডিক্যাল কলেজে নিয়ে আসা হয়। এমনকি জরুরি বিভাগে চিকিৎসাও শুরু হয় তাঁর। 

হাসপাতালের অধিকর্তা জানান, গর্ভপাতের ভুল চিকিৎসার জেরে সেপটিক শকে চলে গিয়েছিলেন ওই তরুণী। এমনকি তাঁর  শরীর থেকে অন্ত্র বেরিয়ে আসছিল। জরায়ুটিও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছিল। হাসপাতালে ওই তরুণীর জরায়ু এবং অন্ত্রে অস্ত্রোপচার করানো হলেও শেষরক্ষা করা যায়নি।

হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পরে তাঁর কিডনি-সহ সমস্ত অঙ্গপ্রত্যঙ্গ কাজ করা বন্ধ করে দিতে শুরু করে। অবস্থার অবনতি ঘটলে ভেন্টিলেশনেও রাখা হয়েছিল ১৯ বছরের ওই তরুণীকে। তবে বাঁচানো সম্ভব হয়নি। 


Follow us on :