ব্রেকিং নিউজ
A-viral-video-of-Uttar-Pradeshs-state-run-hospital-drawn-attention-of-District-collector
Hospital: বেড থেকে পড়ে রক্তাক্ত রোগী, ফাঁকা ওয়ার্ডে ঘুরছে কুকুর! ভাইরাল ভিডিওয় চাঞ্চল্য

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-03 17:14:49


সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় (Social Media) উত্তরপ্রদেশের (Uttar Pradesh) একটি হাসপাতালের ভিডিও শোরগোল ফেলে দিয়েছে। সেই ভাইরাল ভিডিও (Viral Video) দেখে শিউরে উঠেছেন সাধারণ মানুষ থেকে নেটিজেনরাও। উঠছে হাসপাতলের পরিষেবা নিয়ে প্রশ্ন। ভিডিওটি পূর্ব উত্তরপ্রদেশের কুশীনগরের সরকারি হাসপাতালের।

২৮ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা গিয়েছে, হাসপাতালের মেঝেতে পড়ে রয়েছেন এক রোগী। গুরুতর আহত অবস্থায় দেখা গিয়েছে তাঁকে। মাথায় আর মুখে লেগে রয়েছে রক্ত। এমনকি মেঝেও রক্তারক্তি। আর তাঁর চারপাশে ঘুরে বেড়াচ্ছে একটি কুকুর। আর ওই ওয়ার্ড একেবারে ফাঁকা। কোনও রোগী নেই। নেই চিকিৎসক বা নার্সের দেখা।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই ব্যক্তি নেশায় বুঁদ হয়ে ছিলেন। যে কারণে তিনি বার বার বেড থেকে পড়ে যাচ্ছিলেন। আর যদি তা হয়েও থাকে, তাহলে কেন নার্স বা চিকিৎসক নেই ওই ওয়ার্ডে? কেন একটা ফাঁকা ঘরে রাখা হয়েছে তাঁকে? কুশীনগর সরকারি হাসপাতালের ডাক্তার-ইন-চার্জ এসকে বর্মা জানিয়েছেন, দুর্ঘটনায় আহত ওই ব্যক্তিকে এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মাথায় এবং মুখে আঘাত লেগেছিল তাঁর।

রোগী মাদকাসক্ত হওয়ার বারবার বেড থেকে পড়ে যাচ্ছিলেন। বর্মার কথায়, ‘‘চিকিৎসক এবং নার্সরা পাশের একটি ওয়ার্ডে এক আশঙ্কাজনক রোগীকে দেখছিলেন। তখনই এই ভিডিও তোলা।’’ পরে ওই রোগীকে গোরক্ষপুর হাসপাতালে রেফার করা হয়েছে বলে জানা গিয়েছে।

কুশীনগর সরকারি হাসপাতালের ডাক্তার-ইন-চার্জ এসকে বর্মা জানান, ওই ব্যক্তি দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি। এর ফলে মাথায় ও মুখে গুরুতর আঘাত পেয়েছেন। বর্মার দাবি, 'ওই ব্যক্তি নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন। যে কারণে চিকিৎসা চলাকালীনও একাধিকবার বিছানা থেকে পড়ে গিয়েছিলেন। ভিডিওটি যখন শ্যুট করা হয়েছিল, তখন ডাক্তার এবং কর্তব্যরত ওয়ার্ড বয় একটি ভিন্ন ওয়ার্ডে জরুরি বিভাগে কর্মরত ছিলেন।'

এই ঘটনার প্রেক্ষিতে জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন, ওই হাসপাতালের ছয় চুক্তিভিত্তিক কর্মীকে ছুটিতে পাঠানো হয়েছে এবং কর্তব্যরত ডাক্তারকে নোটিশ পাঠানো হয়েছে। 






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন