২৫ এপ্রিল, ২০২৪

Kashmir: কাশ্মীরি পণ্ডিত হত্যায় অভিযুক্ত জঙ্গি নিকেশ সেনা অভিযানে
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-28 16:21:25   Share:   

উপত্যকায় ফের বড়সড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে (Encounter) খতম এক জঙ্গি। কাশ্মীরি পণ্ডিত হত্যায় যুক্ত ছিল মৃত সন্ত্রাসবাদী। এমনটাই সেনা সূত্রে খবর। মঙ্গলবার ভোরে জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) অবন্তিপোরা এলাকার এই ঘটনায় গোপন সূত্রে খবর পায় সেনাবাহিনী। একটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে রয়েছে, এরপরই তল্লাশি অভিযান চালায় বাহিনী। জওয়ানদের দেখে জঙ্গিরা গুলি ছুড়তে থাকে অভিযুক্ত সন্ত্রাসবাদী। পালটা জবাব দেন জওয়ানরাও।

টানা গোলাগুলির লড়াইয়ের শেষে নিরাপত্তা বাহিনীর হাতেই নিকেশ হয় ওই জঙ্গি। পাল্টা আহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর দুই জওয়ান। তাঁদের ভর্তি করা হয়েছে একটি হাসপাতালে। গোটা এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকতে পারে বলে মনে করছে পুলিস।

পুলিস জানিয়েছে যে, রবিবার কাশ্মীরি পন্ডিত সঞ্জয় শর্মাকে হত্যার জন্য দায়ী সন্ত্রাসীকে মঙ্গলবার সকালে আওয়ান্তিপোরা এনকাউন্টারে নিকেশ করা হয়েছে। নিহত সন্ত্রাসীকে পুলওয়ামার আকিব মুস্তাক ভাট হিসাবে চিহ্নিত করা হয়েছে। সে প্রথমে একটি সন্ত্রাসী সংগঠনের হয়ে কাজ করত। কিন্তু বর্তমানে সে TRF-এর সঙ্গে ছিল।

উল্লেখ্য, গত বছর সন্ত্রাসীরা সাধারণ মানুষের উপর প্রায় ৩০টি হামলা চালিয়েছিল। তিনজন কাশ্মীরি পন্ডিত, রাজস্থানের একজন ব্যাঙ্ক ম্যানেজার, জম্মুর একজন মহিলা শিক্ষক এবং আটজন পরিযায়ী শ্রমিক-সহ ১৮ জন নিহত হয়েছিল বলে খবর।


Follow us on :