ব্রেকিং নিউজ
A-set-of-guidelines-issued-by-the-Ministry-of-Finance-to-reduce-the-cost-of-air-travel-for-government-officials
Air fare: সরকারি কর্তাদের বিমান যাত্রার খরচ কমাতে একগুচ্ছ নির্দেশিকা অর্থমন্ত্রকের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-19 19:58:05


সরকারের খরচ কমানোর লক্ষ্যেই অগ্নিপথ প্রকল্পে চার বছরের চুক্তিভিত্তিক নিয়োগ বলে জানানো হয়েছে কেন্দ্রের তরফে। আর এই অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় দেশের একাধিক রাজ্যে প্রতিবাদ ,আন্দোলন সংঘটিত হয়েছে। এবার উদ্ভুত পরিস্থিতিতে সরকারের খরচ কমাতে এবার কেন্দ্রীয় সরকারি আধিকারিকদের বিমান যাত্রা নিয়ে একগুচ্ছ নির্দেশিকা জারি করল অর্থমন্ত্রক।  

নির্দেশিকায় বলা হয়েছে,সরকারি আধিকারিকদের কাটতে হবে স্বল্পমূল্যের একটিই টিকিট। সরকারি সফর বা এলটিসির ক্ষেত্রে কমপক্ষে ২১ দিন আগে টিকিট কাটতে বলা হয়েছে। এর ফলে টিকিটের মূল্য তুলনামূলক কম পড়ে। পাশাপাশি সঙ্গীর জন্য টিকিট কাটা যাবে না। তার ব্যয়ভার বহন করবে না সরকার। সরকারি আধিকারিকদের কাটতে হবে একটিই টিকিট। এমনকী যাত্রার বেশ কিছুদিন আগেই কাটতে হবে টিকিট। যাবার দিন আলোচনাস্তরে বা পদ্ধতির মধ্যে থাকলেও অগ্রিম টিকিট কেটে ফেলতে হবে। খুব সমস্যা না হলে তা বাতিল করা যাবে না বলে বলা হয়েছে অর্থ মন্ত্রক থেকে।

অর্থমন্ত্রকের স্তরে আরও জানানো হয়েছে, অত্যন্ত প্রয়োজনে যদি দ্রুত টিকিট কাটতে হয় সেক্ষেত্রে নির্দিষ্ট সফরের ৭২ ঘণ্টা আগে বিমান যাত্রার কারণ জানাতে হবে। এমনকী, টিকিট বাতিলের ক্ষেত্রেও নির্দেশিকা জারি করা হয়েছে অর্থমন্ত্রকের তরফে। বলা হয়েছে, অন্তত ২৪ ঘণ্টা আগে কেন বাতিল করা হচ্ছে, তা জানাতে হবে। এছাড়া ভাঙা যাত্রার বদলে একটানা যাত্রার বিমানে সফর করতে বলেছে অর্থমন্ত্রক। 







All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন