২৪ এপ্রিল, ২০২৪

Late Train: ন'ঘণ্টা ট্রেন লেট! হাততালি দিয়ে ইঞ্জিনকে প্ল্যাটফর্মে স্বাগত জানালেন যাত্রীরা
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-29 15:10:02   Share:   

'ট্রেন লেট্' (Late Train) শব্দটা সকলেরই কম-বেশি জানা। বিশেষ করে ডেইলি প্যাসেঞ্জারদের কাছে এটি খুব সাধারণ বিষয়। তবে দূরপাল্লার ট্রেনের ক্ষেত্রে দেরির সময়সীমা লোকাল ট্রেনের থেকে অনেকটাই বেশি। এমনও হয়েছে কখনও কখনও ৩ থেকে ৪ ঘণ্টা দেরি। আবার কখনও তা বেড়ে ১৪ থেকে ১৫ ঘণ্টাও হয়েছে। ফলে ট্রেন দেরি করছে ভারতীয় রেলের কাছে খুবই স্বাভাবিক বিষয়।

তবে এতদিন দেখ যেত ট্রেন লেট করার জন্য যাত্রীরা বিক্ষোভ দেখাত। কখনও স্টেশন চত্বরে ভাঙচুর করতে দেখা গিয়েছে। এছাড়া যাত্রীদের মধ্যে বিরক্তি দেখা যায়। ক্ষেপে গিয়ে নানা কথাও বলে থাকেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটা ভিডিও ভাইরাল হয়েছে যা গোটা ধ্যানধারণাকেই পাল্টে দিয়েছে। ট্রেন লেট করার কারণে অসুবিধে হলেও ট্রেন আসার সঙ্গে সঙ্গে হাততালি দিয়ে অভিবাদন জানাচ্ছেন একদল যাত্রী।

ভিডিওতে দেখা গিয়েছে, একটি স্টেশনে যাত্রীদের ভিড়। দীর্ঘ সময় ধরে অপেক্ষারত তা বোঝা যাচ্ছে। প্ল্যাটফর্মে দাঁড়িয়ে উঁকিঝুঁকি মারছেন অনেকে। আবার কেউ পায়চারি করছেন। কিছুক্ষণ পরেই দূরে একটা আলোর বিন্দু দেখতে পাওয়া গেল। যাত্রীদের ধরে যেন প্রাণ এল অবশেষে। সেই আলো ধীরে ধীরে আরও কাছে এগিয়ে এল। এবার স্পষ্ট হল ট্রেনের ইঞ্জিন। ট্রেনটি প্ল্যাটফর্মে ঢুকতেই এক দল যাত্রী আনন্দ-উল্লাসে ফেটে পড়লেন। হাততালি দিয়ে, নেচে ট্রেনটিকে স্বাগত জানালেন। আবার মাথা ঝুঁকিয়ে প্রণামও সেরে নিলেন একজন। ৯ ঘন্টা দেরিতে ট্রেন শেষমেশ স্টেশনে ঢুকেছে। আর তাই দুঃখের মাধ্যমে উদযাপন না করে আনন্দের মধ্যে দিয়ে পালন করলেন। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি সিএন পোর্টাল।

রবিবার হার্দিক বোন্টু নামে এক টুইটার গ্রাহক ভিডিওটি শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, “আমাদের ট্রেন ৯ ঘণ্টা দেরিতে পৌঁছল। দেখুন কী ভাবে যাত্রীরা উল্লাসে মেতেছেন।”


Follow us on :