২৯ মার্চ, ২০২৪

Lucknow: যত্নে রাখেন না পুত্র-কন্যা!কোটি টাকার সম্পত্তি রাজ্যপালের নামে করলেন বৃদ্ধ
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-06 14:06:18   Share:   

সম্পত্তির ভাগ পুত্র, সন্তান এবং পুত্রবধূদের না দিয়ে রাজ্যপালের নামে লিখে দিলেন উত্তরপ্রদেশের এক বৃদ্ধ। পুত্র এবং পুত্রবধূদের প্রতি অসন্তুষ্ট হওয়ার কারণে তাঁদের সম্পত্তি থেকে বঞ্চিত করলেন বৃদ্ধ। এমনকি নিজের মেয়েদেরকেও কোনও সম্পত্তির ভাগ দেননি অশীতিপর নাথু সিং। জানা গিয়েছে, মুজফফরনগরের এক বৃদ্ধাশ্রমে থাকেন ৮০ বছরের ওই বৃদ্ধ। 

তাঁর পুত্র এবং পুত্রবধূ তাঁর প্রতি একদমই যত্নশীল নয়। তাঁদের এরকম ব্যবহারে অসন্তুষ্ট হয়েছেন তিনি। এছাড়াও বৃদ্ধের তিন মেয়ে থাকা সত্ত্বেও বৃদ্ধাশ্রমে দিন কাটাতে হয় তাঁকে। তাই তাঁর মেয়েদেরকেও সম্পত্তির উত্তরাধিকার হওয়ার যোগ্য মনে করেন না নাথু সিং। তাঁর সম্পত্তির অর্থমূল্য প্রায় দেড় কোটি টাকা। সবদিক ভাবনা-চিন্তা করেই তাঁর সম্পত্তি রাজ্যপালের কাছে তুলে দেন নাথু।

বৃদ্ধার একটাই অনুরোধ, 'তাঁর মৃত্যুর পর ওই সম্পত্তি যেন স্কুল বা হাসপাতাল নির্মাণের কাজে ব্যবহার করে সরকার।' সংবাদমাধ্যমে বৃদ্ধ বলেন, 'এই শেষ বয়সে আমার পরিবারের সঙ্গে থাকা উচিত ছিল। কিন্তু ওরা আমার সঙ্গে দুর্ব্যবহার করে। তাই আমি আমার সম্পত্তি সরকারের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি, যাতে এই সম্পত্তি ভাল কাজে ব্যবহার করা হয়। বৃদ্ধাশ্রমের পরিচালিকা রেখা সিং জানিয়েছেন, শনিবার উইল তৈরি করে সম্পত্তি দান করে দিয়েছেন বৃদ্ধ। তিনি তাঁর পরিবার পরিজনের প্রতি এতটাই বিরক্ত যে, জানিয়ে দিয়েছেন তাঁর শেষকৃত্যের সময়েও যেন ছেলে বা মেয়ে কেউ না থাকে।'


Follow us on :