২৫ এপ্রিল, ২০২৪

Viral: মোবাইল চুরি করতে গিয়ে পাকড়াও, অভিযুক্তকে ট্রেনের জানলায় ঝুলিয়ে ১০ কিমি নিয়ে গেলেন যাত্রীরা!
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-16 17:11:44   Share:   

গত দু'দিন ধরে সোশ্যাল মিডিয়ায় (Social Media) একটি ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল (Viral Video) হয়েছে। যা দেখে নেটিজেনদের চক্ষু কার্যত চড়কগাছ। সকলেরই একটাই প্রশ্ন এ কেমন ধরনের অমানবিক শাস্তি? যে কোনও মুহূর্তে বড় বিপদ (Accident) ঘটে যেতে পারত এক অভিযুক্তর। অভিযুক্ত যে দোষ করেছেন, তা যেমন অন্যায়। তেমনই যাত্রীরা যে শাস্তি দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। এমনটাই আলোচনা নেটদুনিয়ায়। কী এমন ঘটেছে?

বুধবার রাতে বিহারের (Bihar) বেগুসরাইয়ের ঘটনা। বেগুসরাই থেকে খাগারিয়া যাচ্ছিল ট্রেন। পথে সাহেবপুর কামাল স্টেশনে জানলা দিয়ে হাত ঢুকিয়ে মোবাইল চুরির (Robbery)চেষ্টা করেন এক যুবক। তখনই যাত্রীরা হাতেনাতে ধরে ফেলেন তাঁকে। আর সে মুহূর্তে ট্রেনটি স্টেশন ছেড়ে চলতে শুরু করে। তখনই অভিযুক্তর দু'হাত, দু'জন যাত্রী চেপে ধরে রাখেন। প্রায় ১০ কিলোমিটার ট্রেনের জানলার বাইরে ভিতরে হাত গলিয়ে ঝুলতে ঝুলতে (hanging) গেলেন সেই যুবক।

ভিডিওতে দেখা গিয়েছে, অভিযুক্ত যুবক কাকুতি মিনতি করছেন, তাঁর হাত যেন ছেড়ে না দেওয়া হয়। কারণ হাত ছাড়লেই মৃত্যু অনিবার্য। আর যদি কোনও কারণে হাত ফস্কে যায়, তাহলেও ঘটে যেতে পারে বড় কোনও ধরনের বিপদ।

যদিও জানা গিয়েছে, যাত্রীরা ছাড়েননি হাত। সাহেবপুর কামাল স্টেশন থেকে ১০ কিলোমিটার দূরে খাগারিয়া পর্যন্ত এভাবেই ঝুলতে ঝুলতে নিয়ে যাওয়া হয় যুবককে। এরপর সে পালিয়ে যায়। তবে শেষ পর্যন্ত পুলিস কোনও ব্যবস্থা নিয়েছে কিনা, তা স্পষ্ট নয়। যদিও ভিডিওটি দেখার পর নেটাগরিকরা প্রশাসনের সমালোচনা করেছেন। রেল পুলিসের নজর এড়িয়ে এমনটা কিভাবে হল, সেই প্রশ্নও তুলেছেন অনেকে।


Follow us on :