২৫ এপ্রিল, ২০২৪

Fire:জঙ্গলের পথ ধরে মেলায় যাওয়ার পথে দুর্ঘটনা!আগুনে ঝলসে মৃত কিশোরী
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-08 12:38:02   Share:   

মেলার আনন্দে শামিল হতে যাচ্ছিল এক কিশোরী। জঙ্গলের পথ ধরে তাড়াতাড়ি মেলায় পৌঁছনোর পরিকল্পনা করেছিল শে। তাই নবম শ্রেণির ওই ছাত্রী (Student) জঙ্গলের পথ নেয়। তবে মুহূর্তের আনন্দ যে বিষাদে পরিণত হবে, তা হয়তো ভাবতেও পারেননি কেউ! জঙ্গলের ধিকিধিকি জ্বলা আগুনে (Fire) পুড়ে মৃত্যু (Death) কিশোরীর। বন দফতরের কর্মীরা এর জন্য স্থানীয়দের দায়ী করেছেন।

ঘটনাটি কর্নাটকের টুমাকুরু জেলার দেবরায়ণদুর্গা জঙ্গলের। মৃত কিশোরীর নাম এস মনসা (১৩)। জানা গিয়েছে, জঙ্গল লাগোয়া ইরাকাসান্দ্রা এলাকায় ওই কিশোরীর বাড়ি। মায়ের সঙ্গে থাকত সে। ওই এলাকায় কিশোরীর মায়ের একটি ছোট খাবার দোকান আছে। তার বাবা আগেই মারা গিয়েছেন।

ফলে মা ও মেয়ের সংসার। ঘটনার দিন মঙ্গলবার আত্মীয় পরিজনদের সঙ্গে দল বেঁধে সে লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরের পাশের মেলায় যাচ্ছিল। সেসময় জঙ্গলের একটা অংশে অগুন জ্বলছিল। অসাবধানে সেই আগুনের সংস্পর্শে এসে পড়ে মনসা। তার পোশাকে আগুন ধরে যায়।

কিশোরীর সঙ্গে আরও যাঁরা ছিলেন, তাঁরা আগুন নেভানোর যথাসাধ্য চেষ্টা করেন। কিন্তু আগুনে ততক্ষণে ঝলসে গিয়েছিল কিশোরীর দেহ। শেষমেশ তাকে উদ্ধার করে টুমাকুরু সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকেরা জানান, তার শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। চিকিৎসা চলাকালীন হাসপাতালেই মৃত্যু হয় কিশোরীর।

বন দফতরের দাবি, অনেকবার বারণ করা সত্ত্বেও স্থানীয়রা কথা শোনেননি।  জঙ্গলের একাংশের শুকনো ঘাসপাতায় আগুন ধরিয়ে দেন প্রায় সময়। প্রায়ই জঙ্গলের নানা প্রান্তে আগুন জ্বলতে দেখা যায়। সেই আগুন ধীরে ধীরে জঙ্গলের অনেকাংশে ছড়িয়ে পড়ে। এর ফলেই এই দুর্ঘটনা।


Follow us on :