১৯ এপ্রিল, ২০২৪

Kerala: পকসো আইনে এক ব্যক্তিকে ১৪২ বছরের জেল! শিশু নিগ্রহের অপরাধ
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-01 17:31:43   Share:   

কেরলের (Kerala) পাথানামথিট্টার (Pathanamthitta) একটি পকসো আদালত (Pocso court) ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে ১৪২ বছরের জেল-সহ সশ্রম কারাদণ্ড ঘোষণা করে। এবং ১০ বছরের একটি শিশুকে দুই বছরের জন্য যৌন নির্যাতনের (sexually assaulting) করার জন্য ৫ লক্ষ  টাকা জরিমানা করা হয়েছে ওই ব্যক্তিকে।

যৌন অপরাধ থেকে শিশুদের সুরক্ষা (পকসো) আদালত লোকটিকে শাস্তি প্রদান করে। এবং বলে অভিযুক্ত যদি জরিমানা না দেয় তবে তাকে আরও তিন বছরের কারাদণ্ড ভোগ করতে হবে। এই ঘটনা এখনও পর্যন্ত জেলার একটি পকসো মামলায় অভিযুক্তকে দেওয়া  সর্বোচ্চ শাস্তি।

আনন্দন পিআর ওরফে বাবু নামে ওই ব্যক্তিকে ১৪২ বছর জেল হেফাজত থাকতে হবে। ২০ মার্চ, ২০২১-এ, তিরুভাল্লা পুলিস তার বিরুদ্ধে ২০১৯  থেকে ২০২১ সালের মধ্যে একটি ১০ ​​বছর বয়সী শিশুকে একাধিকবার নৃশংসভাবে যৌন নির্যাতন করার জন্য একটি মামলা দায়ের করে। বাবু আত্মীয় ছিল ওই শিশুর। এবং শিশুটির বাবা-মায়ের সঙ্গে একই বাড়িতে থাকতেন।

পাথানামথিট্টা জেলা পুলিশ বলেছে, "মামলায় প্রধান পকসো প্রসিকিউটর অ্যাডভোকেট জেসন ম্যাথিউস প্রসিকিউশনের পক্ষে উপস্থিত ছিলেন। সেখানে সাক্ষীর বক্তব্য, মেডিকেল রেকর্ড এবং প্রমাণ প্রসিকিউশনের পক্ষে শক্তিশালী ছিল। হরিলাল, যিনি তিরুভাল্লা থানার পরিদর্শক ছিলেন, মামলাটি নথিভুক্ত করেন এবং তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।"


Follow us on :