২৫ এপ্রিল, ২০২৪

Tiger: ছবি ভালো হওয়ার জন্য বাঘকে তাড়া! নিন্দা করে মুহূর্তে ভাইরাল ভিডিও
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-06 19:48:56   Share:   

ভ্রমণের কথা বললেই প্রায় প্রথমেই জঙ্গল সাফারির কথা মাথায় আসে। আর সেখানের মুখ্য আকর্ষক হিসেবে থাকে বাঘ, সিংহ বা হাতি দেখার আকাঙ্খা। তবে এ কথাও শোনা যায় ভ্রমণকারীদের ছবি তোলার হিড়িকে চোটে অতিষ্ট হয়ে ওঠে বণ্যপ্রাণীরা। ফের সেই ঘটনারই পুনরাবৃত্তি। আইএফএস অফিসার সুশান্ত নন্দ তাঁর ট্যুইটার আকাউন্টে চার সেকেন্ডের ভিডিও পোস্ট করে একটি বাঘের সঙ্গে হওয়া ঘটনার তীব্র নিন্দা করেছেন।

ভিডিওয় দেখা যাচ্ছে জঙ্গল সাফারির উদ্দেশে ঘুড়তে যাওয়া এক ব্যাক্তি স্মার্টফোন হাতে একটি বাঘকে তাড়া করছেন, যাতে জিপে বসে থাকা অন্যান্য ভ্রমণকারীরা সেই বাঘটির ছবি তুলতে সক্ষম হন। ভিডিওটি পোস্ট করে আইএফএস অফিসার সুশান্ত নন্দ লিখেছেন 'টাইগার ট্যুরিজম-এর উদ্দেশ্য হল বাঘ অধ্যুষিত স্থানীয় অঞ্চলগুলি সংরক্ষণ করা ও বাঘের প্রজাতি বাঁচিয়ে রাখা। এই ধরনের কিছু মূর্খ মানুষের কাজকর্মের জন্য এই ভিডিওগুলি ভাইরাল হয় এবং টাইগার ট্যুরিজম-এর নাম খারাপ হয়। অনুগ্রহ করে এই ধরনের কাজকর্ম থেকে বিরত থাকুন এবং জঙ্গল সাফারির সময় নির্বোধের মতো কাজকর্ম করবেন না'।

শেয়ার করার কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হযে যায় ভিডিওটি। অন্য ট্যুইটার ব্যবহারকারীরা ক্ষোভ উগড়ে দেন সুশান্ত নন্দার ওই পোস্টের কমেন্ট বক্সে। এক ট্যুইটার ব্যবহারকারী জানিয়েছেন 'পরিবেশের নিয়ম, নৈতিকতা মেনে চলা উচিৎ। অনন্যরা মতামত হিসেবে ওই ব্যক্তির শাস্তি হওয়া উচিৎ বলে জানান।'



Follow us on :