২৫ এপ্রিল, ২০২৪

Smoking: 'জামিনের টাকা দেব না, জেলেই যাবো', বিমানে ধুমপান করে ব্যক্তির হাজতবাস
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-15 10:14:00   Share:   

বিমানের(Airplane) শৌচালয়ে দাঁড়িয়ে ধূমপান(Smoking) এবং বিমানকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ। এক যাত্রীকে জেলে পাঠালো মুম্বইয়ের (Mumbai) এক নিম্ন আদালত(Court)। অভিযুক্ত রত্নাকরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৩৬ ধারায় অন্যের জীবন বিপদে ফেলার অভিযোগ আনা হয়েছে। জানা গিয়েছে, অভিযুক্তর নাম রত্নাকর দ্বিবেদী। গত ১০ মার্চ লন্ডন থেকে মুম্বইগামী এয়ার ইন্ডিয়ার বিমানে ছিলেন রত্নাকর। বিমানের শৌচালয়ে দাঁড়িয়ে ধূমপান করেছিলেন তিনি। এমনকি বিমানের কর্মীদের সঙ্গেও দুর্ব্যবহার করেন। এই ঘটনার জন্য অভিযুক্তকে সোমবার মুম্বাইয়ের আদালত দোষী সাব্যস্ত করে। আদালত থেকে জানানো হয়, ২৫ হাজার টাকার বিনিময়ে জামিন পেতে পারেন অভিযুক্ত। তবে এই টাকা না দেওয়ার জন্যে আদালতে দাঁড়িয়েই তর্ক জুড়ে দেন রত্নাকর। 

এয়ার ইন্ডিয়ার তরফ থেকে জানা গিয়েছে, বারবার নিষেধ করা সত্ত্বেও রত্নাকর কথা না শুনে রীতিমতো ধূমপান করেছেন। বিমানকর্মীদের সঙ্গে ঝামেলায় জড়ান তিনি। তাঁর এই আচরণের কারণে বিপদে পড়েছেন অন্য যাত্রীরাও। বিমানচালক মৌখিক এবং লিখিত নির্দেশ দেওয়ার পরেও কথা শোনেননি তিনি।

আদালতে রত্নাকর জানান, 'তিনি অনলাইনে দেখেছেন ৩৩৬ ধারায় দোষী সাব্যস্ত হলে জরিমানা হয় ২৫০ টাকা। তিনি ওই টাকা দেবেন। কিন্তু জামিন বাবদ ২৫ হাজার টাকা দেবেন না। দরকারে জেল যাব, কিন্তু জামিনের টাকা দেব না।' 

এরপরেই আন্ধেরির নগর দায়রা আদালত অভিযুক্তকে জেলে পাঠিয়েছে।


Follow us on :