২৪ এপ্রিল, ২০২৪

Airport: দেরিতে বিমান ওড়ায় বিরক্ত! প্লেনে বসেই হাইজ্যাক ট্যুইট, শ্রীঘরে অভিযুক্ত যুবক
CN Webdesk      শেষ আপডেট: 2023-01-27 13:44:14   Share:   

বিমানে (International Flight) লং জার্নি করতে গেলে অনেকেই প্রথমে ভাবেন, কীভাবে এতটা সময় চুপচাপ বসে কাটাবেন? এর জন্য অনেকে সিনেমা ডাউনলোড করে নিয়ে ওঠেন। আবার কেউ গান শুনতে শুনতে, তো কেউ ঘুমিয়ে পাঁচ-সাত ঘণ্টা কাটিয়ে ফেলেন। তবে বিমানে এক জায়গায় ঘণ্টার পর ঘণ্টা বসে থাকলে একঘেয়েমি লাগবেই। এই একঘেয়েমি কাটানোর জন্য বিমান হাইজ্যাকের (Hijack Tweet) টুইট করবেন কেউ, তা হয়তো সত্যি অভাবনীয়! গত ২৫শে জানুয়ারি এমনই ঘটনা ঘটান দুবাই থেকে জয়পুরগামী (Dubai-Jaipur Flight) স্পাইসজেটের এসজি-৫৮ বিমানের এক যাত্রী।

প্রতিকূল আবহাওয়ার কারণে বিমানটিকে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করানো হয়। সেখানে বিমানটি নামে সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ। প্রায় ৪ ঘণ্টা অপেক্ষা করে দুপুর ১টা ৪০ নাগাদ জয়পুরের উদ্দেশে রওনা হওয়ার অনুমতি পায়। সেসময় ওই বিমানে বসে থাকা ২৯ বছরের এক যুবক বিরক্ত হয়ে টুইট করেন, বিমান হাইজ্যাক করা হয়েছে। কর্তৃপক্ষের নজরে আসতেই শোরগোল পড়ে যায় গোটা বিমানবন্দরে।

সঙ্গে সঙ্গে যাত্রীদের নামিয়ে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়। মালপত্র নামানো হয় বিমান থেকে। নিরাপত্তারক্ষীরা গোটা বিমান তল্লাশি চালান। পরে জানা যায়, ওই যুবক এমন ধরনের টুইট করেছেন। তড়িঘড়ি বিমানবন্দর থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। পুলিস ওই যুবকের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে। জিজ্ঞাসাবাদের সময় ওই   অভিযুক্তর দাবি, বিমান অনেকক্ষণ দিল্লি বিমানবন্দরে দাঁড়িয়ে থাকায় তিনি বিরক্ত হয়ে পড়েছিলেন। তাই নাকি তিনি এমন কাণ্ড ঘটিয়েছেন।


Follow us on :