৩০ মে, ২০২৪

Bengaluru: গুগলে চাকরি পরীক্ষায় পাশ করলেও ভাড়াটিয়া ইন্টারভিউতে ফেল! মজাদার অভিজ্ঞতার কথা জেনে নিন
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-26 17:23:39   Share:   

আপনারা নিশ্চয় মনে করেন কোনও চাকরি পাওয়ার ক্ষেত্রে ইন্টারভিউ (Interview) পাশ করা খুবই কঠিন। তবে আপনি ভুলও ভাবতে পারেন। কারণ এর থেকেও কঠিন ইন্টারভিউ হল ঘরভাড়া পাওয়ার ইন্টারভিউ (Tenant Interview)। এখন মনে প্রশ্ন জাগতেই পারে, ভাড়ার জন্যও আবার ইন্টারভিউ দিতে হয় নাকি? তবে এমনটাই অবাক করা ঘটনা ঘটেছে বেঙ্গালুরুতে (Bengaluru)। এক ব্যক্তি জানিয়েছেন, তিনি গুগলের ইন্টারভিউ পাশ করে গুগলে চাকরি পেয়েছেন। কিন্তু ভাড়াটিয়ার ইন্টারভিউ পাশ করতে না পারায় বাড়ি ভাড়া পাননি তিনি।

কোনও নতুন জায়গায় গিয়ে সেখানে থাকার জন্য বাড়ি পাওয়া কোনও যুদ্ধের থেকে কম নয়। বাড়ি খোঁজা, দালালকে টাকা দেওয়া, জিনিস গোছানো, নতুন অফিসে জয়েন করা-এ যেন এক লড়াই। আর সেই বাড়ি খোঁজা নিয়েই এক ব্যক্তি তাঁর অভিজ্ঞতা লিঙ্কডইন-এ শেয়ার করেছেন। 


তিনি একটি পোস্ট করে জানিয়েছেন, তিনি গুগলে চাকরি করেন। বাইরে থেকে ২০২২ সালে বেঙ্গালুরুতে এসে থাকার জন্য বাড়ি খোঁজেন। কিন্তু তখন কোভিড পরিস্থিতির জন্য বাড়ির মালিকরা ঘর ভাড়া দেওয়ার জন্য ইন্টারভিউ নিতে শুরু করেন। তখন তিনি তাঁর প্রথম ইন্টারভিউ পাশ করতে পারেননি। বুঝতে পারেন যে, গুগলের ইন্টারভিউ থেকেও কঠিন ভাড়াটিয়ার ইন্টারভিউও হতে পারে। তিনি জানিয়েছেন, এক বাড়ির মালিক তাঁকে বলেছেন, তিনি যখন গুগলে চাকরি করেন, তবে তাঁর নিজের বাড়ি কেনার যোগ্যতা রয়েছে। এই কথা শুনে তিনি জানান যে, তিনি কখনও ভাবতে পারেননি, গুগলে কাজ করাটাও এত বড় সমস্যায় ফেলতে পারে তাঁকে।

তিনি আরও জানিয়েছেন, এভাবে তিনি বারবার ইন্টারভিউ পাশ করতে না পারলে পরে তিনি বাড়ির মালিকদেরকেই সরাসরি জিজ্ঞেস করতেন তাঁর ইন্টারভিউ দেওয়ার উপরে ফিডব্যাক দিতে। যাতে পরের বারের জন্য আরও ভালো করে তৈরি হয়ে যেতে পারেন। তিনি মজা করে বলেছেন, যে কেউ ঘর ভাড়া পাওয়ার জন্য ইন্টারভিউ অভিজ্ঞতার জন্য আসতে পারেন তাঁর কাছে। 

তবে এই পোস্ট দেখে সবার মনে প্রশ্ন উঠছিল যে, শেষপর্যন্ত তিনি থাকার জন্য কোনও বাড়ি পেয়েছেন কিনা, ফলে সেই ব্যক্তি জানিয়ে দেন যে তিনি পরে একটি ইন্টারভিউ পাশ করে শেষপর্যন্ত থাকার জন্য ঘর খুঁজে পান।


Follow us on :