ব্রেকিং নিউজ
  কান্দিতে ট্রাক্টরের ধাক্কায় আহত দুই মোটরবাইক আরোহী, চাঞ্চল্য     নরেন্দ্রপুরে মাঝরাতে বোমাবাজির ঘটনা, উদ্ধার ৩টি তাজা বোমা     দুবরাজপুরে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার ১, তদন্তে পুলিস  
A-goods-train-accident-in-Odisha-killed-many-people-and-many-passenger-train-were-cancelled
Rail: লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মে মালগাড়ি! ওড়িশায় রেল দুর্ঘটনায় মৃত একাধিক, বাতিল ট্রেন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-21 13:41:37


লাইনচ্যুত হয়ে দুর্ঘটনার কবলে মালগাড়ি (Rail Accident)। ঘটনায় এক শিশু-সহ একাধিক ব্যক্তির মৃত্যু (Death), আহতও একাধিক। দুর্ঘটনা ঘটেছে ওড়িশার (Odisha) জাজপুর জেলার কোড়াই স্টেশনে। সোমবার সকালে স্টেশনে অপেক্ষা করছিলেন যাত্রীরা। ভদ্রক থেকে কটকের দিকে যাওয়া মালগাড়িটি হঠাৎ লাইনচ্যুত হয়ে প্ল্যাটফর্মের উপর উঠে যায়। আর তাতে ঘটে বিপত্তি। এতে হাওড়া থেকে ভুবনেশ্বরগামী একাধিক ট্রেন বাতিল।

পূর্ব উপকূল রেলওয়ে জানিয়েছে, ঘটনাটি সকাল ৬.৪৫-র। সে সময় কিছু লোক যাত্রীবাহী ট্রেনের জন্য প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন। ডোঙ্গোয়াপোসি থেকে ছত্রপুর যাওয়ার পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত হয় এবং আটটি ওয়াগন প্ল্যাটফর্ম এবং ওয়েটিং হলের উপর ধাক্কা দেয়, এতেই প্রাণহানি।

এ ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। লাইনচ্যুত হওয়ার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনার কারণে বাতিল করা হয়েছে কয়েকটি দুরপাল্লার  ট্রেন। ব্যাহত হয়েছে ভুবনেশ্বর-হাওড়াগামী আপ ও ডাউন লাইনের ট্রেন চলাচল।

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক শোকসন্তপ্ত পরিবারগুলির প্রতি তাঁর সমবেদনা জানিয়েছেন এবং ঘটনায় নিহতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা করে অনুদান ঘোষণা করেছেন। তিনি প্রশাসনকে উদ্ধার অভিযান দ্রুত করতে এবং আহতদের পর্যাপ্ত চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

এর পাশাপাশি যাত্রীদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তিনি নিহতদের প্রত্যেকের জন্য ৫ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেছেন। গুরুতর আহতদের জন্য ২ লক্ষ টাকা এবং সামান্য আহতদের জন্য ২৫,০০০টাকা অনুদান ঘোষণা করেছেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন