২৫ এপ্রিল, ২০২৪

Bribe: উপমুখ্যমন্ত্রীর স্ত্রীকে কোটি টাকা ঘুষের প্রস্তাব, কাঠগড়ায় ফ্যাশন ডিজাইনার
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-16 18:14:10   Share:   

মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর (Maharashtra Deputy CM) স্ত্রীকে ঘুষের প্রস্তাব দেওয়ার অভিযোগে বিদ্ধ এক ফ্যাশন ডিজাইনার। দেবেন্দ্র ফড়নবিসের (Devendra Fadnavis) স্ত্রী অমৃতাকে ১ কোটি টাকা ঘুষের প্রস্তাব (Bribe Row) দেওয়ার অভিযোগ। পোশাকশিল্পী-সহ তাঁর বাবার নামে মামলা রুজু মুম্বই পুলিসের। জানা গিয়েছে, ওই পোশাকশিল্পীর বিরুদ্ধে থাকা একটি পুরনো ফৌজদারি মামলা ধামাচাপা দিতেই এই ঘুষের প্রস্তাব উপমুখ্যমন্ত্রীর স্ত্রীকে (Amruta Fadnavis)।

শিবসেনা (শিন্ডে) পন্থীদের সঙ্গে মহারাষ্ট্রে জোট সরকারে রয়েছে বিজেপি। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে আর জোট সরকারের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র। তাঁর হাতেই আবার রয়েছে স্বরাষ্ট্র দফতর। স্বরাষ্ট্রমন্ত্রী স্বামীর ক্ষমতা কাজে লাগাতে স্ত্রী অমৃতাকে ব্যবহার করতে এই ঘুষের প্রস্তাব-কাণ্ড বলে খবর। জানা গিয়েছে, শেষ পর্যন্ত অমৃতা গত ২০ ফেব্রুয়ারি মালাবার হিলস থানায় অভিযোগ দায়ের করেন।

মুম্বই পুলিসের একটি সূত্র উদ্ধৃত করে জাতীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে দাবি, '১৬ মাসে একাধিক বার অমৃতার সঙ্গে যোগাযোগ করেন ফ্যাশন ডিজাইনার এবং তাঁর বাবা। গত ১৮ এবং ১৯ ফেব্রুয়ারি অজানা ফোন নম্বর থেকে পুলিসমন্ত্রীর স্ত্রীকে ভিডিও এবং অডিও বার্তা পাঠান তাঁরা। ১ কোটি টাকা ঘুষের প্রস্তাবের পাশাপাশি, কয়েক জন বুকির সঙ্গে যোগাযোগ করিয়ে আরও টাকা পাওয়ার সুযোগ করে দেওয়ারও প্রস্তাব দেন।' এরপরেই পুলিসে অভিযোগ জানান উপমুখ্যমন্ত্রীর স্ত্রী।


Follow us on :