১৯ এপ্রিল, ২০২৪

Camel: রেগে গিয়ে মালিকের মাথা কামড়ে আছাড় উটের, পাল্টা প্রহারে ঘাতক চারপেয়ের মৃত্যু
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-08 18:23:29   Share:   

পোষ্য উট (Camel) খেপে যাওয়ায় বিপত্তি। প্রবাদ বাক্য রয়েছে উট রেগে গেলে মালিকেরও নিস্তার নেই। আর সম্প্রতি এমনই ঘটনা ঘটল রাজস্থানের (Rajasthan) বিকানিরের পঞ্চু গ্রামে। মালিকের উপর ক্ষিপ্ত হয়ে মালিকের মাথা চিবিয়ে, তারপর মাটিতে আছাড় মারে পোষ্য উট। আর তাতে প্রাণ (Death) গেল মালিকের। কিন্তু সেখানে উপস্থিত মানুষদের হাত থেকে রেহাই পায়নি উটটি। গাছে বেঁধে লাঠিপেটা করা হল উটটিকে। মৃত্যু হয় সেই পোষ্যরও।

কী হয়েছিল? থার্মোমিটারে পারদ ঘোরাফেরা করছে ৪৫ থেকে ৪৭ ডিগ্রির আশপাশে৷ প্রবল গরমের সঙ্গে গোদের উপর বিষফোঁড়া তীব্র জলকষ্ট৷ এর মধ্যেই পোষা উটের পায়ে দড়ি বেঁধে রোদে অনেকক্ষণ দাঁড় করিয়ে রেখেছিলেন মালিক উজারাম৷ পাশ দিয়ে আরও অনেক উট চলে যেতে দেখে সেই উটটিও বাঁধন খুলে বেরিয়ে আসতে চায়। কিন্তু বাঁধন ছেড়ে বেরিয়ে আসতে পারছিল না। এরপর রেগে গিয়ে খুঁটি উপড়ে পালাতে চায় উটটি। মালিক এগিয়ে যেতেই আরও রেগে আগুন!

প্রত্যক্ষদর্শীদের দাবি, উটটি মালিকের মাথা কামড়ে তাঁকে শূন্যে তুলে ফেলে। সেই অবস্থায় ছটফট করছিলেন মালিক। তারপরেই উটটি মালিককে আছাড় মারে মাটিতে। মালিকের মাথা ছিল উটের মুখে। ঘটনাস্থলেই মৃত্যু হয় উটের মালিকের।

এরপর শোরগোল পড়ে যায় ঘটনায়। আরও অনেকের উপর হামলা করতে পারে ভেবে উটকে ধরার জন্য ছোটাছুটি শুরু হয়ে যায়। উটকে যখন বাগে আনে ততক্ষণে উট শান্ত হয়ে যায়। তবুও মরুভূমির জাহাজকে গাছে বেঁধে লাঠি দিয়ে গণপ্রহর করা হল। সেই লাঠিপেঠা সহ্য করতে না পেরে উটটি সেখানেই মারা যায়।


Follow us on :