২৩ এপ্রিল, ২০২৪

Accident: খারাপ আবহাওয়ায় কুলুতে খাদে বাস, মৃত ৭, স্থানীয়দের চেষ্টায় উদ্ধার বহু
CN Webdesk      শেষ আপডেট: 2022-09-26 16:46:54   Share:   

হিমাচলের (Himachal) কুলুতে (kullu) ভয়াবহ দুর্ঘটনা (Accident)। নিয়ন্ত্রণ হারিয়ে পর্যটক বোঝাই একটি গাড়ি খাদে পড়ে যায়। দুর্ঘটনায় ৭ জন পর্যটকের মৃত্যু (Death) হয়েছে। একই সঙ্গে এই ঘটনায় ১০ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার পর তড়িঘড়ি আহতদের উদ্ধার করে হাসপাতালে (Hospital) ভর্তি করা হয়েছে। কুলুর বাঞ্জার উপত্যকা এলাকায় রবিবার রাত সাটে আটটা নাগাদ ঘটে এই দুর্ঘটনা। দুর্ঘটনায় আহত ১০ জনের মধ্যে ৫ জনকে কুলুর জোনাল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকি ৫ জনকে বাঞ্জাররে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিস সূত্রে খবর, রাতে খারাপ আবহাওয়ার কারণেই এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে। গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। গভীর রাত পর্যন্ত চলে উদ্ধার অভিযান। আহতদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।  রাত ১১টা ৩৫ মিনিটে ত্রাণ ও উদ্ধার কাজ শেষ হয়। নিহতদের মধ্যে রয়েছে ৫ জন পুরুষ এবং ২ জন মহিলা। যাত্রীদের মধ্যে তিনজন আইআইটি বারানসীর ছাত্র বলে প্রাথমিক তদন্তে জানিয়েছে পুলিস।

কুলুর পুলিস সুপার গুরদেব সিং জানিয়েছেন, রবিবার রাতে কুলু জেলার বাঞ্জার উপত্যকার ঘিয়াগি এলাকায় একটি টেম্পো ট্রাভেলার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এই দুর্ঘটনায় নিহত পর্যটকদের বাড়ি রাজস্থান, মধ্যপ্রদেশ, দিল্লি ও হরিয়ানাতে। তবে, কারও নাম ও পরিচয় জানা যায়নি। অন্ধকারের মধ্যেও উদ্ধারকাজ চালিয়ে ১০ জনকে প্রাণে বাঁচানোর জন্য পুলিস ও প্রশাসন ও স্থানীয় মানুষজনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় বিধায়ক সুরেন্দর সৌরি।


Follow us on :