২৫ এপ্রিল, ২০২৪

Accident: বিয়ে বাড়ি খেয়ে ফেরার পথে খাদে যাত্রীবাহী বাস, অন্তত ২৫ জনের মৃত্যু, শোকপ্রকাশ মোদীর
CN Webdesk      শেষ আপডেট: 2022-10-05 13:59:24   Share:   

বিয়ের বাড়ির আনন্দে মেতেছিল দুই পরিবার। সেই পরিবেশ মুহূর্তে বদলে গেল শোকে। ভয়াবহ দুর্ঘটনা উত্তরাখণ্ডের (Uttarakhand) কোতদ্বার জেলায়। মঙ্গলবার রাতে বিয়েবাড়ি থেকে ফেরার পথে যাত্রীবাহী বাস দুর্ঘটনার কবলে পড়ে (Bus Accident)। ৫০০ মিটার নীচে খাদে পড়ে যায় বাস। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় রাজ্য ও কেন্দ্র বিপর্যয় মোকাবিলা দল (Disaster Response Force)। উদ্ধার করা হয় বেশ কয়েকজনকে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সূত্রের খবর, দুর্ঘটনায় এখনও পর্যন্ত ২৫ জনের মৃত্যু (Death) হয়েছে এবং ২১ জন গুরুতর আহত। আনুমানিক প্রায় ৪৫ জন যাত্রী নিয়ে বাসটি উত্তরাখণ্ডের একটি পাহাড়ি রাস্তা ধরে যাচ্ছিল। রাজ্য পুলিস প্রধান অশোক কুমার জানান, 'ধুমাকোটের বিরোখাল এলাকায় ঘটে যাওয়া পাউরি গাড়ওয়াল বাস দুর্ঘটনায় ২৫ জনের মৃতদেহ উদ্ধার হয়েছে। পুলিস এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী রাতারাতি ২১ জনকে উদ্ধার করেছে। আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু টুইট করেছেন, এ দুর্ঘটনার খবরে তিনি শোকস্তব্ধ। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দফতর থেকে টুইট করে এই দুর্ঘটনাকে 'হৃদয়বিদারক' বলে অভিহিত করেছেন এবং সব ধরনের সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছে। দুঃখপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামিও। দুর্ঘটনায় মৃতদের পরিবারের পাশে রয়েছে সরকার, এই আশ্বাস দিয়েছেন তিনি।


Follow us on :