২৯ মার্চ, ২০২৪

Jharkhand: বন্ধুত্বের প্রস্তাবে 'না', ঘরে পেট্রোল ঢেলে ঘুমন্ত তরুণীকে পুড়িয়ে মারল যুবক
CN Webdesk      শেষ আপডেট: 2022-08-29 16:59:28   Share:   

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় তরুণীকে খুন (Murder)। এমন খবর হামেশাই কম-বেশি শোনা যায়। কিন্তু বন্ধুত্বের প্রস্তাব (friendship proposal) প্রত্যাখ্যান করায় একেবারে পুড়িয়ে মারার ঘটনা কার্যত বিরল। এমনটাই ঘটেছে ঝাড়খণ্ডের (Jharkhand) দুমকা গ্রামে। ইতিমধ্যে গ্রেফতার (Arrested) করা হয়েছে অভিযুক্ত যুবককে। স্থানীয়রা ঘটনার প্রতিবাদে বিক্ষোভ দেখাতে শুরু করলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

জানা গিয়েছে, ঘটনাটি গত মঙ্গলবার ঘটেছে। তার ঠিক দিন দশেক আগে অচেনা একটি নম্বর থেকে মৃতার কাছে ফোন আসে। এবং তাঁকে বন্ধুত্ব করার জন্য জোর করতে থাকেন অভিযুক্ত যুবক। তিনি বন্ধুত্ব করতে রাজি না হলে খুনের হুমকিও দেওয়া হয়। ঘটনার আগের দিন অর্থাৎ গত সোমবার আবার ফোন আসে। ভয় পেয়ে বাবাকে সব কথা খুলে বলেন তরুণী। বাবা তাঁকে আশ্বস্ত করে বলেন এ বিষয়ে সকাল হলেই কোনও ব্যবস্থা নেবেন। এরপর সকলে ঘুমিয়ে পড়েন।

ওই তরুণী মৃত্যুশয্যায় বলেন, মঙ্গলবার ভোরে শরীরে হঠাৎ জ্বালা শুরু হলে ঘুম ভেঙে যায়। তখন তিনি দেখতে পান ওই যুবক বাড়ির জানলা দিয়ে তাঁর ঘরে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দিয়েছেন। আর তিনি চিৎকার শুরু করতেই অভিযুক্ত পালায়। ততক্ষণে তাঁর সারা গায়ে আগুন ধরে যায়। তাঁর বাবা-মা এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে তারাই হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য, ওই তরুণীর শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছে। তাঁকে দুমকার মেডিক্যাল কলেজে প্রথমে ভর্তি করানো হয়। পরে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। রবিবার রাতে মৃত্যু হয় তরুণীর। এই খবর ছড়িয়ে পড়তেই তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। অভিযুক্তকে গ্রেফতার করছে পুলিস। ইতিমধ্যে অভিযুক্তের নামে মামলা দায়ের করা হয়েছে এবং তদন্ত শুরু করেছে।


Follow us on :