ব্রেকিং নিউজ
  বেপরোয়া ট্রাক্টরের ধাক্কায় মৃত সাইকেল আরোহী, উত্তেজনা দুর্গাপুরে     মধ্যরাতে ডোমজুড়ের একটি লরির গ্যারেজে হঠাৎ অগ্নিকাণ্ড, আতঙ্ক     ভাটাপাড়ায় এক স্বর্ণ ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে খুনের চেষ্টার অভিযোগ দুই দুষ্কৃতীর বিরুদ্ধে     বৌভাতের অনুষ্ঠান থেকে ফেরার পথে খড়্গপুরে দুর্ঘটনার কবলে যাত্রী বোঝাই বাস! গুরুতর আহত ১০ জন  
A-Maharashtra-Man-celebrated-his-birthday-in-crematorium-to-convey-message-against-black-magic
Birthday: শ্মশানে জন্মদিন পালন ঠানের এক ব্যক্তির! ১০০ আমন্ত্রিতদের সঙ্গেই কাটলেন কেক

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-11-24 15:57:43


'জন্মদিন' (Birthday) প্রত্যেকের জীবনেই কমবেশি স্পেশাল। এই দিনটা বিভিন্ন ভাবে পালন করে থাকেন সকলে। কেউ আবার নিজের প্রিয়জনদের সঙ্গে বাড়িতে, হোটেলে বা রেস্টুরেন্টে আবার কেউ দূরে কোনও জায়গায় ঘুরতে গিয়ে উদযাপন করেন। কিন্তু শ্মশানে জন্মদিন পালন করার কথা কোনওদিন কেউ ভেবেছেন? শুনে অবাক লাগছে তাই না? শ্মশানে কেউ জন্মদিন পালন করে নাকি আবার? হ্যাঁ সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের (Maharastra) ঠানেতে, যা দেখে হতবাক সকলে।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, গৌতম রতন মোরে তাঁর জন্মদিন পালনেই ভেনু হিসেবে শ্মশানকেই বেছে নিয়েছিলেন। ১৯ নভেম্বর তিনি ৫৪ তম জন্মদিন পালন করেন মোহনী শ্মশানঘাটে। অন্য দৃষ্টান্ত স্থাপন করা তাঁর মূল লক্ষ্য ছিল না। তিনি সকলের মধ্যে একটা বার্তা প্রদান করতে চেয়েছিলেন। তাই এই পথ অবলম্বন করলেন গৌতম বাবু।

তিনি অতিথি, বন্ধু-বান্ধবদের জন্মদিন পালনের জন্য শ্মশানে আমন্ত্রণ জানান। প্রথমে স্বাভাবিকভাবেই সবাই অবাক হয়ে গিয়েছিলেন তাঁর কথা শুনে। তবে শ্মশানকে কেন বেছে নিলেন গৌতম? সংবাদমাধ্যমকে ‘বার্থডে ম্যান’ জানিয়েছেন, তিনি সমাজের অন্ধবিশ্বাস দূর করতে চান। এ কাজে তিনি অনুপ্রাণিত হয়েছেন প্রখ্যাত সমাজকর্মী সিন্ধুতাই সপকাল এবং যুক্তিবাদী প্রয়াত নরেন্দ্র দাভোলকরের কাজে। এই দুই ব্যক্তি কালা জাদু, অন্ধবিশ্বাসের বিরুদ্ধে দীর্ঘদিন লড়াই করেছেন। আর তাঁদেরই পথ অনুসরণ করে সমাজ থেকে অন্ধবিশ্বাস দূর করতে চান। শ্মশানে ‘ভূত’ আছে বলে যে বিশ্বাস প্রচলিত রয়েছে, সেই বিশ্বাসকে তিনি ভেঙে দিতেই এই আয়োজন করেছেন বলে দাবি গৌতমের।

উল্লেখ্য, তাঁর আমন্ত্রণে সাড়া দিয়ে মোট ১০০ জন এদিন এসেছিলেন শ্মশানে জন্মদিন পালনে। কেক কেটে, খাওয়া-দাওয়া করে জন্মদিন পালন করেন তিনি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন