ব্রেকিং নিউজ
A-Kolkata-bound-IndiGo-flight-skidded-off-the-runway-in-Assam-narrowly-saving-the-passengers
IndiGo: অল্পের জন্য রক্ষা যাত্রীদের, অসমের রানওয়েতে পিছলে গেল ইন্ডিগোর কলকাতাগামী বিমান

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-07-29 10:45:20


ফের বিপত্তির মুখে ইন্ডিগোর (Indigo) বিমান। বৃহস্পতিবার অসমের (Assam) জোড়হাট বিমানবন্দরে টেক অফের (take-off) সময় রানওয়েতে পিছলে গেল কলকাতাগামী যাত্রীবাহী ওই বিমান। দীর্ঘক্ষণ চেষ্টার পরও ত্রুটি মেরামত করতে না পারায় শেষমেশ বাতিল (cancelled flight) করা হয় বিমানটি। জানা গিয়েছে, দুর্ঘটনার সময়ে বিমানে ৯৮ জন যাত্রী ছিলেন। সকলেই সুরক্ষিত রয়েছেন।

এয়ারলাইনস জানিয়েছে, নিয়ম অনুযায়ী রানওয়েতে ঘোরার সময় বিমানের দুটি চাকা পিছলে যায়। রানওয়ের পাশের একটি মাঠে কাদায় আটকে যায় চাকা। এরফলে চাকা বার করার চেষ্টা করলে ইঞ্জিন বিকল হয়ে পড়ে। যাত্রীদের মধ্যে হইচই শুরু হতেই নিরাপদে যাত্রীদের বের করে নিয়ে যাওয়া হয়।

একজন স্থানীয় সাংবাদিক টুইটারে একটি ছবি আপলোড করেছেন যেখানে দেখা যাচ্ছে, রানওয়ে থেকে ছিটকে গিয়েছে বিমানটি। এবং নরম ঘাসের আউটফিল্ডে এক জোড়া চাকা আটকে রয়েছে।

ইন্ডিগোকে ট্যাগ করে ওই সাংবাদিক লিখেছেন, "গুয়াহাটি কলকাতা @ ইন্ডিগো ফ্লাইট 6F 757 (6E757) রানওয়ে থেকে স্লিপ করে এবং অসমের জোড়হাট বিমানবন্দরে কর্দমাক্ত মাঠে আটকে যায়। ফ্লাইটটি ২.২০ টায় ছাড়ার কথা ছি,  কিন্তু ঘটনার পর ফ্লাইটটি বিলম্বিত হয়।"

সেই পোস্টের জবাবে ইন্ডিগো বলেছে,  বিমানটিতে কিছু প্রযুক্তিগত সমস্যা ছিল এবং রাত ৮.১৫ মিনিটে ফ্লাইটটি বাতিল করা হয়েছিল। তারা এই দুর্ঘটনাটিকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিচার করে সংশ্লিষ্ট টিমের কাছে পুরো বিষয়টি তুলে ধরছে।

উল্লেখ্য, সম্প্রতি বারংবার স্পাইসজেট বিমানকে যান্ত্রিক গোলযোগের মুখে পড়তে দেখা গিয়েছিল। এবার ইন্ডিগো বিমানকে দুর্ঘটনার মুখে। আতঙ্কিত যাত্রীরা।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন