১৯ এপ্রিল, ২০২৪

Bird: মাঝ আকাশে দুর্ঘটনার কবলে ইন্ডিগোর বিমান, আমদাবাদে জরুরি অবতরণ
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-27 14:49:31   Share:   

মাঝ আকাশে পাখির সঙ্গে সজোরে ধাক্কা ইন্ডিগো এয়ারলাইন্সের (Indigo Flight) এক বিমানের। জানা গিয়েছে, রবিবার দিল্লির উদ্দেশে সুরাট বিমানবন্দর (Surat International Airport) থেকে রওনা হয় এই ইন্ডিগো বিমান। উড়ানের কিছুক্ষণ পর বিমানটির সঙ্গে পাখির ধাক্কা লাগে। বিমানে কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা, তা পরীক্ষা করতে সেটিকে আমেদাবাদের বিমানবন্দরে অবতরণ করানো হয়।

রবিবার ইন্ডিগো এ-৩২০ বিমান দুর্ঘটনার সময় ক্রু সদস্য-সহ ১৫০ জন যাত্রী ছিলেন। বিমানবন্দর সূত্রে খবর, বিমানের যাত্রীদের কোনও ক্ষতি হয়নি। তবে পাখির আঘাতের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে বিমানের দুই নম্বর ইঞ্জিন। ইঞ্জিনের ফ্যান ব্লেডগুলির কিছু জায়গায় ভেঙেও গিয়েছে। বিমান সংস্থার তরফে ফ্যান ব্লেডগুলি মেরামতের বন্দোবস্ত করা হয়েছে।

উল্লেখ্য, শনিবারও এক দিল্লিগামী বিমান কোচিন বিমানবন্দর থেকে উড়ান শুরুর কয়েক মুহূর্ত পরেই তা আবার ঘুরিয়ে ভোপাল বিমানবন্দরে অবতরণ করানো হয়। বিমান কর্তৃপক্ষ এই ঘটনায় দুঃখপ্রকাশ করে জানিয়েছিলেন, বিমানে এক যাত্রীর হঠাৎ স্বাস্থ্যের অবনতি হওয়ায় জরুরি চিকিৎসার জন্য দিল্লি না গিয়ে মাঝপথে ভোপাল বিমানবন্দরে ইন্ডিগো বিমানটি নামানো হয়। ভোপালে অবতরণ করানোর পর সঙ্গে সঙ্গে ওই যাত্রীকে নিকটবর্তী হাসপাতালে নেওয়া হয় বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।


Follow us on :