ব্রেকিং নিউজ
90-years-old-padma-awardee-was-evicted-from-government-bunglow-over-lease-controversy
Padma Shri: রাস্তায় পড়ে পদ্ম সম্মানের মানপত্র! লিজ ফুরোতেই উচ্ছেদ নবতিপর নৃত্যগুরুকে

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-04-28 20:13:09


লিজের মেয়াদ ফুরোতেই ওডিশি নৃত্যশিল্পী (Odishi Dancer) তথা পদ্ম প্রাপককে সরকারি আবাসন থেকে উচ্ছেদ করল (Evicted form Bunglow) প্রশাসন। জানা গিয়েছে, নৃত্যশিল্পী মায়াধর রাউতের ফ্ল্যাটে ঢুকে রাস্তায় ছুড়ে ফেলা হয় তাঁর আসবাব, জিনিসপত্র, এমনকি, রাষ্ট্রপতির দেওয়া পদ্মশ্রী সম্মানও (Padmashree)। রাস্তায় পড়ে থাকা পদ্মশ্রী মানপত্রের ছবি এখন ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

প্রশাসনিক এই পদক্ষেপে বিস্মিত মায়াধর এবং তাঁর পরিবার। নৃত্যশিল্পীর কন্যা মধুমিতা বলেন, 'মোদী সরকারের আমলে শিল্পীদের যে কোনও সম্মান নেই, এই ঘটনাই তার প্রমাণ।' পাশাপাশি, ঘটনার পিছনে রাজনৈতিক অভিসন্ধির অভিযোগ করেছেন তিনি। এ প্রসঙ্গে উল্লেখ্য, রাজীব গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন পদ্মশ্রী সম্মান এবং দিল্লির ওই সরকারি আবাসন পেয়েছিলেন মায়াধর।


যদি কেন্দ্রের যুক্তি, 'আশির দশকে কেন্দ্রীয় সরকারে শিল্পী কোটায় সরকারি আবাসন লিজে পেয়েছিলেন মায়াধর-সহ ২৮ শিল্পী। কিন্তু সেই লিজের মেয়াদ ফুরিয়েছিল ২০১৪ সালে। তার পরেও মায়াধর-সহ ৮ জন সরকারি আবাসন ছাড়েননি। ফলে উচ্ছেদের নোটিস জারি করা হয়েছিল।'

এদিকে, সরকারের সেই নোটিসকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মায়াধরের পরিবার। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে। এর পরে ২৫ এপ্রিলের মধ্যে তাঁদের ঘর ছাড়ার জন্য নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু সেই চূড়ান্ত সময়সীমা পেরোতেই এই সরকারি উচ্ছেদ প্রক্রিয়া।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন