ব্রেকিং নিউজ
  Weather Update: বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা বঙ্গের বিভিন্ন জেলায়      Sourav-Wriddhi: বেহালা ছেড়ে ৪০ কোটির বাড়িতে সৌরভ, কিন্তু বাংলা ছাড়ছেন না ঋদ্ধি     Delhi Rain: ঝড়বৃষ্টিতে বিপর্যস্ত দিল্লি, বিদ্যুৎ-বিভ্রাট, ব্যাহত বিমান চলাচল     Monkeypox: মাঙ্কিপক্স নিয়ে ভারতকে সতর্ক করল হু     Lake Club: আজই খুলছে দুটি রোয়িং ক্লাব, তবে নিষেধাজ্ঞা রয়েছে, উঠছে সতর্কতা নিয়ে প্রশ্ন     Anubrata: এবার ভোট পরবর্তী হিংসা মামলায় মঙ্গলবার তলব অনুব্রতকে     Fire: মহেশতলায় গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন     SSC: ব্রাত্য বসুকে আজই তলব করলেন রাজ্যপাল     Market: ভোজ্যতেল, আলুর পর কি এবার ডালের দামও বাড়ছে? আশঙ্কায় সাধারণ মানুষ     Corona Update: দেশে সংক্রমণ এবং মৃত্যু নিম্নমুখী      Suicide: কিশোর ভারতী স্টেডিয়ামের পাশেই নিরাপত্তারক্ষীদের সুপারভাইজারের ঝুলন্ত দেহ     Ceremony: ৯৫ বছর বয়সে বৃদ্ধ খুঁজে নিলেন স্বপ্নের মহিলাকে, বাঁধলেন গাঁটছড়া     Arjun singh: আজ জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক অর্জুনের, তৃণমূলে ফিরতে পারেন ছেলেও     Delhi: মাটিতে জাতীয় পতাকা পেতে নমাজ পাঠ! দিল্লির ঘটনায় তোলপাড় দেশ     Alipurduar: লক্ষ্মীর ভাণ্ডারের টাকা ঢুকছে পুরুষের অ্যাকাউন্টে!  
600-workers-quit-their-jobs-due-to-closure-of-Work-from-Home-facility
Resignation: 'ওয়ার্ক ফ্রম হোম'-এর সুবিধা বন্ধ হওয়ায় চাকরি ছাড়লেন ৮০০ কর্মী!


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-14 16:08:46


করোনার অজস্র ‘পার্শ্বপ্রতিক্রিয়া’র মধ্যে একটি অবশ্যই অভ্যাসগত পরিবর্তন। দু'বছরের বেশি সময় সারা বিশ্বের দৈনন্দিন কাজের অভ্যাসকেও ভিন্নভাবে আয়ত্ত করেছে মানুষ। বাড়ি থেকেই চাকরি বা 'ওয়ার্ক ফ্রম হোম'-এ স্বচ্ছন্দ্য মানুষ। আর সেই কারণেই করোনার প্রকোপ কমে যাওয়ার পরও অনেকেই বাইরে বেরিয়ে কাজ করতে চাইছেন না। অফিসকেও ঘরের স্বাচ্ছ্যন্দেই বেঁধে রাখতে চাইছেন। অবস্থা এমন জায়গাতেও যাচ্ছে, যখন অফিস গিয়ে কাজ করার বদলে চাকরি ছেড়ে দিতেও পিছপা হচ্ছেন না চাকুরিজীবীরা।

'হোয়াইটহ্যাট জুনিয়র' নামে এক বেসরকারি সংস্থা নিজের কর্মীদের অফিসে এসে কাজ করার জন্য ই-মেল পাঠায়। সংস্থার তরফে জানিয়ে দেওয়া হয়, আর 'ওয়ার্ক ফ্রম হোম' করা যাবে না। গত ১৮ মার্চ ই-মেল পাঠিয়ে নির্দেশ দেওয়া হয়, কর্মীদের একমাসের মধ্যে মুম্বই, বেঙ্গালুরু এবং গুরুগ্রামের অফিসে যোগ দিতে হবে।

তবে কিছুতেই অফিসে আসতে রাজি ছিলেন না সংস্থার কর্মচারীরা। শুধুমাত্র অফিসে এসে কাজ করতে রাজি না হওয়ায় দু’মাসের ব্যবধানে এই সংস্থা থেকে ইস্তফা দিলেন ৮০০ জন কর্মী।

করোনা আবহের পর থেকে বেশিরভাগ সময়ই বাড়ি থেকে কাজ করছিলেন এই সংস্থার কর্মীরা। তবে বর্তমানে দেশে করোনা পরিস্থিতি আপাতত খারাপ থাকায় স্বাভাবিক হলে কর্মীদের অফিস এসে কাজ করার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। আর তাতেই এই বিপত্তি। তবে শুধু 'হোয়াইটহ্যাট'-ই নয়, দিন কয়েক আগে একই যুক্তিতে ইস্তফা দিয়েছেন 'অ্যাপল'-এর মেশিন লার্নিংয়ের ডিরেক্টর ইয়ান গুডফেলো। অ্যাপলও তার কর্মীদের দফায় দফায় 'ওয়ার্ক ফ্রম হোমের' দিনসংখ্যা কমানোর নির্দেশ দিয়েছে। কিন্তু 'গুডফেলো' তাতে রাজি নন। তাতেই তিনিও চাকরি ছেড়েছেন। 'হোয়াইট হ্যাটের' কর্মীরা বেতন ইত্যাদি অন্যান্য অভিযোগ আনলেও গুডফেলোর ক্ষেত্রে কিন্তু তা প্রযোজ্য নয়। কারণ অ্যাপল-এর এই উচ্চপদাধিকারী ব্যক্তি বছরে ১০ লক্ষ মার্কিন ডলারের বেশি বেতন পেতেন।

২০২০ সালে 'হোয়াইটহ্যাট জুনিয়র' সংস্থার মালিকানা নেয় 'বাইজু' নামে বেসরকারি সংস্থা। এরপর পদ থেকে সরে যান 'হোয়াইটহ্যাট'-এর প্রতিষ্ঠাতা। যদিও সংস্থার কর্মীদের সঙ্গে ‘অবিচার’ শুরু হয়েছে বলেও কর্মীদের একাংশের অভিযোগ। তবে সদ্য যাঁরা ইস্তফা দিয়েছেন, তাঁরা কারণ হিসাবে সেই অভিযোগ তোলেননি।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন