২৪ এপ্রিল, ২০২৪

Videos: শিক্ষিকাকে লাগাতার হেনস্থা, অশ্লীল ভিডিও বানানোর অভিযোগ, মেরঠে ধৃত ৪ পড়ুয়া
CN Webdesk      শেষ আপডেট: 2022-11-28 18:01:44   Share:   

বিভিন্ন সময় খবরের শিরোনামে উঠে এসেছে ছাত্রী হেনস্থা করার অভিযোগ গ্রেফতার শিক্ষক। কিন্তু স্কুলশিক্ষিকাকে (Teacher) হেনস্থা করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে স্কুল ছাত্র-ছাত্রীকে (Student)। এমন খবর খুব একটা শোনা যায়নি। এবার এই ধরনের ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মেরঠবাসী।

সুরের খবর, বেশ কয়েকমাস ধরে ওই স্কুল শিক্ষিকার উপর অভিযুক্ত ৪ ছাত্র-ছাত্রী নানাভাবে হেনস্থা করছিল। স্কুলশিক্ষিকা নিষেধ করা সত্ত্বেও তারা কথা শোনেনি। আপত্তিকর মন্তব্য করা বন্ধ করার জন্য ওই পড়ুয়াদের ডেকেও বোঝান তিনি। কোনও কিছুতেই কাজ হয়নি। উল্টে গত জুনে তাঁকে প্রেম নিবেদনও করেছে তাদের মধ্যে এক জন। এরপর বাধ্য হয়ে পুলিসের দ্বারস্থ হন।

সম্প্রতি অভিযুক্ত ছাত্র-ছাত্রীরা শিক্ষিকার দু’টি ‘অশ্লীল’ ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল করে দেয়। এরপরই পুলিস অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ করে। ওই ৪ জনই অপ্রাপ্তবয়স্ক। সেকারণে তাদের আটক করে জুভেনাইল বোর্ডের সামনে হাজির করে বলে সূত্রের খবর। রবিবার মেরঠের কিঠৌর থানা এলাকার স্কুলটির  শিক্ষিকা ৪ পড়ুয়ার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন। অভিযুক্তদের মধ্যে এক জন ছাত্রীও রয়েছে। অভিযুক্তরা সকলেই দ্বাদশ শ্রেণির পড়ুয়া বলে পুলিস জানিয়েছে।

কিঠৌর থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অরবিন্দ মোহন শর্মা বলেছেন, ‘‘২৭ বছরের ওই শিক্ষিকার অভিযোগ, দীর্ঘ দিন ধরেই তাঁকে হেনস্থা করছে স্কুলের দ্বাদশ শ্রেণির ৪ পড়ুয়া। তাঁর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করা ছাড়াও স্কুলের ভিতরেই অশ্লীল কথা বলেছে তারা। বার বার বারণ করা সত্ত্বেও তা বন্ধ হয়নি।’’

শিক্ষিকার অভিযোগ, গত কয়েক মাস ধরেই ওই পড়ুয়াদের দ্বারা হেনস্থার শিকার তিনি। ‘‘সহ্যের সীমা ছাড়িয়ে যায় ২৪ জুন। ওই দিন স্কুল চত্বরের ভিতরেই আমকে ‘আই লভ ইউ’ বলে ওই ৪ জনের মধ্যে এক জন। এর পর একটি অশ্লীল ভিডিয়ো তৈরি করে সেটি সমাজমাধ্যমে ছড়িয়ে দেয়।’’ এ ছাড়াও, ক্লাসের মধ্যে তাঁকে নিয়ে নানা গালিগালাজ করে সেই ভিডিয়ো ভাইরাল করার অভিযোগ করেছেন শিক্ষিকা। বছর ষোলোর ওই পড়ুয়াদের পুলিসি হেফাজতে নিয়ে জুভেনাইল জাস্টিস বোর্ডের কাছে হাজির করেছে মেরঠ পুলিস।


Follow us on :