২৫ এপ্রিল, ২০২৪

Indore: মন্দিরে পুজো দিতে গিয়ে ৫০ ফুট গভীর কুয়োয় পড়ে গেলেন ৩০ পুণ্যার্থী, মৃত ৪
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-30 17:28:47   Share:   

৫০ ফুট নীচে কুয়োর মধ্যে পড়ে যায় প্রায় ৩০ জন পুণ্যার্থী। ঘটনার জেরে মৃত্যু হয় ৪ জন পুণ্যার্থীর। বালেশ্বর (Baleshwar Temple) মন্দিরে পুজো দিতে গিয়েই ঘটে এই দুর্ঘটনা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) ইন্দোরে। মূলত মন্দির চত্বরে থাকা একটি কুয়োর ছাদ ভেঙেই ঘটে এই বিপত্তি। ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিস উপস্থিত হয়েছে। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালেই ঘটে এই ঘটনা। রামনবমী উপলক্ষে বালেশ্বর মহাদেব মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন অসংখ্য মানুষ। ফলে একসঙ্গে প্রচুর পুণ্যার্থী কুয়োর দুর্বল ছাদের উপর উঠে পড়েছিলেন। ভার সহ্য করতে না পেরে ৩০ জন পুণ্যার্থীকে নিয়ে হুড়মুড়িয়ে ৫০ ফুট নীচে আছড়ে পড়ে ওই ছাদটি। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মন্দিরের যজ্ঞ দেখার জন্য হুড়োহুড়ি পড়ে গিয়েছিল। মন্দিরের ভিতরে একটি কুয়ো রয়েছে। সেই কুয়োর মুখে কংক্রিটের ছাউনি দিয়ে ঢেকে রাখা হয়েছিল। কিন্তু তা অত্যন্ত পুরনো এবং দুর্বল হয়ে পড়ায় এই ঘটনা। প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, কংক্রিটের চাঙড়ের নীচে বেশ কিছু লোক চাপা পড়েছেন।

পুলিস সূত্রে খবর, ইতিমধ্যেই ২ শিশু-সহ মোট ১৮ জনকে উদ্ধার করা হয়েছে। তাঁদের হাসপাতালেও পাঠানো হয়েছে। তবে বাকিদের উদ্ধারের জন্য ডাকা হয়েছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। তবে এই ঘটনায় দুঃখপ্রকাশ করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, উদ্ধারের শুরু হয়ে গিয়েছে। বেশ কয়েক জনকে উদ্ধারও করা হয়েছে। বাকিদেরও দ্রুত নিরাপদে বার করে আনা হবে।


Follow us on :