ব্রেকিং নিউজ
3-dead-in-Assam-floods-train-line-overturned
Heavy Rain: অসমে ভয়াবহ বন্যায় মৃত ৩, উপড়ে গিয়েছে ট্রেনের লাইন

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-15 19:54:35


পূর্বাভাস অনুযায়ী সপ্তাহের শেষে প্রবল বর্ষণ (Heavy Rain)। কিন্তু তার পাশাপাশি অসমে (Assam) ভয়াবহ বন্যায় (Flood) ৩ জনের মৃত্যু (Death) হয়েছে। নিহতদের মধ্যে রয়েছেন একজন মহিলা বলে খবর। ডিমা হাসাও (Dima Hasao) জেলায় বৃষ্টির কারণে ভূমিধস (Landslide ) নামে। এর জেরেই এই বিপত্তি। ছয়টি জেলার প্রায় পঁচিশ হাজার মানুষ আটকে পড়েছেন বন্যায়। উপড়ে গিয়েছে ট্রেনের লাইন। গুয়াহাটি (Guwahati ) ও শিলচরের (Silchar) সংযোগকারী রাস্তাগুলি একেবারে ধসে গিয়েছে। বিচ্ছিন্ন পরিবহণ ব্যবস্থা। বন্ধ ট্রেন চলাচলও। উদ্ধারকাজে নেমেছে সেনা এবং আধা সামরিক বাহিনী। শনিবার থেকে জলবন্দি ২ হাজার ১৫০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে নিরাপদ স্থানে।

উল্লেখ্য, এই ভয়াবহ পরিস্থিতির মাধ্যেই আইএমডি(IMD)-র পক্ষ থেকে ভারী বর্ষণ নিয়ে সতর্কতা জারি করেছে। আগামী কয়েকদিন অসমে ভারী বৃষ্টির চলবে বলে জানায় আইএমডি। অনবরত বৃষ্টির কারণেই বেড়ে চলেছে নদীর জল। আধিকারিকরা জানাচ্ছেন, বহু নদী বিপদসীমার উপর দিয়ে বইছে। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় দু’ হাজার হেক্টর চাষজমি। 

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ডিমা হাসাও। প্রায় ১২টি গ্রামে ধস নেমেছে বলে খবর। ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৮০টি বাড়ি। উল্লেখ্য, অসম ছাড়াও গত দুইদিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে মেঘালয় (Meghalaya), অরুণাচলপ্রদেশে  (Arunachal Pradesh) । সেখানেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন