ব্রেকিং নিউজ
3-children-killed-by-leopard-attack-in-Uri-a-set-of-restrictions-issued-by-administration
Leopard: উরিতে চিতাবাঘের হামলায় ৩ শিশুর মৃত্যুতে সন্ত্রস্ত প্রশাসন, জারি একগুচ্ছ বিধিনিষেধ

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-06-15 18:38:59


গত কয়েকদিন ধরে জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলার উরি এলাকায় ঘুম ছুটেছে মানুষের। রীতিমতো আতঙ্কে এলাকাবাসী। চিতাবাঘের হামলায় মৃত্যু হয়েছে ৩ শিশুর। স্থানীয় সূত্রে জানা গেছে, উরির পাহাড় ও জঙ্গল লাগোয়া কালসান ঘাটি ও বোনিয়ার এলাকায় ওই ৩ শিশুর উপর হামলা চালায় চিতাবাঘ। উদ্ভুত পরিস্থিতিতে এলাকাবাসীর নিরাপত্তায় প্রাণীটিকে প্রয়োজনে হত্যা করার নির্দেশ দিয়েছেন বারামুলার ডেপুটি কমিশনার (ডিসি) সৈয়দ শেহেরিশ আসগর। ইতিমধ্যেই মানুষখেকো ওই চিতাবাঘটিকে খাঁচাবন্দি করতে বন দফতর ও পুলিস উদ্যোগ নিয়েছে। 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনে সামরিক ও আধাসামরিক বাহিনীর সহায়তা নেওয়ার নির্দেশ দেন বারামুলার ডেপুটি কমিশনার। মিঃ আসগর বলেন, চিতাবাঘ শিকারের প্রয়োজনীয় অনুমতি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মঞ্জুর করেছে। অন্যদিকে বাঘের হামলা থেকে বাঁচতে স্থানীয়দের জন্য বিধিনিষেধও জারি করা হয়েছে।

ডিসি আরও বলেন, মূল্যবান মানুষের জীবনের নিরাপত্তার পাশাপাশি বন্যপ্রাণী সম্পদের সুরক্ষা জেলা প্রশাসনের সর্বোচ্চ অগ্রাধিকার। ইতিমধ্যে সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট উরি, 'কি করবেন ও করবেন না' আকারে একাধিক নির্দেশিকা জারি করেছেন এবং সাধারণ জনগণকে তাদের সুরক্ষার জন্য এই পরামর্শগুলি গ্রহণ করার জন্য আবেদন করেছেন। তিনি মানুষকে তাদের সন্তানদের একা এবং অপ্রয়োজনে বনে যেতে না দেওয়ার পরামর্শ দেন।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন