২৪ এপ্রিল, ২০২৪

CBI: করমণ্ডল কাণ্ডে প্রশ্ন অনেক, উত্তর খুঁজতে বাহানাগায় সিবিআইয়ের ১০টি দল
CN Webdesk      শেষ আপডেট: 2023-06-06 20:45:49   Share:   

বাহানাগায় (Bahanaga) সিবিআই (CBI)। বালেশ্বরের দুর্ঘটনাস্থলে (Accident) হাজির হলেন কেন্দ্রীয় তদন্তকারী অফিসাররা। গত শুক্রবারের দুর্ঘটনায় ইতিমধ্যেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সোমবার থেকেই তদন্ত শুরু করেছে সিবিআই। মঙ্গলবারই তারা হাজির হলেই ঘটনাস্থলে। কী ভাবে দুর্ঘটনা হয়েছে, তা নিয়ে দ্বন্দ্ব এখনও চলছে। রেলের দাবি সঙ্গে মিলছে না প্রত্যক্ষদর্শী এবং উদ্ধারকারীদের বয়ান। সবার বয়ান রেকর্ড করা হবে বলেই জানিয়েছে সিবিআই।

মঙ্গলবার সকালে ঘটনাস্থলে হাজির হন ১০ জনের দল। ইতিমধ্যেই বেশ কিছু জায়গা থেকে নমুনা সংগ্রহ করেছেন তারা। গত কয়েকদিন ধরেই রেলের তরফে দাবি করা হয়েছে, ইতিমধ্যেই তারা মূল কারণ চিহ্নিত করে ফেলেছে। এরমধ্যেই ভিন্ন মত দেখা দিয়েছে দুই ট্রেনের চালকের বয়ানে। যশবন্তপুরের আহত চালক দাবি করেছিলেন, দুর্ঘটনার সময় দুটি ট্রেন পাশাপাশি ছিল। কিন্তু সোমবার তার ঠিক উল্টো দাবি করেন করমণ্ডলের চালক। তাঁর দাবি, মনে হয় তাঁর গাড়ি লুপ লাইনে চলে গিয়েছিল।

এদিকে বালেশ্বরের দুর্ঘটনায় ইতিমধ্যেই বেশ কিছু লুঠের অভিযোগ উঠছে। বালেশ্বরের হাসপাতালে এখনও অনেক দেহ পড়ে রয়েছে, যাদের পরিচয় জানা যাচ্ছে না।


Follow us on :