ব্রেকিং নিউজ
-sabotage-with-sticky-bombs-alert-center-for-Amarnath-Jatra
Amarnath Yatra: স্টিকি বোমা নিয়ে নাশকতার ছক, অমরনাথ যাত্রা নিয়ে সতর্ক কেন্দ্র

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-26 14:19:53


কিছুদিন আগে বৈষ্ণোদেবী (Vaishnodevi) যাওয়ার পথে পুণ্যার্থী বোঝাই একটি বাসে আগুন (Fire) লাগার ঘটনায় কমপক্ষে ৪ জনের মৃত্যু (Death) হয়েছে। আহত হয়েছেন ২২ জন। পরে জানা যায়, দুর্ঘটনাবশত নয়, ইচ্ছাকৃতভাবেই আগুন লাগানো হয়েছিল। স্টিকি বোমা (Sticky bomb) ব্যবহার করা হয়েছিল এই নাশকতায়। আসন্ন অমরনাথ যাত্রা (Amarnath Yatra) নিয়ে হামলার হুমকি এবং বিভিন্ন ঘটনার জেরে উপত্যকায় নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। 

সূত্র মারফত খবর, অমরনাথ যাত্রার সময় যে নিরাপত্তাবাহিনী মোতায়েন থাকছে, তাদের বিশেষ মহড়ার মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। যে কোনও ঘটনা মোকাবিলার জন্য প্রস্তুত করা হচ্ছে তাদের। 

কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর (Central Security Forces) কর্মকর্তা জানান, আইইডি হামলার হুমকি সবসময়ই ছিল। তাই অমরনাথ যাত্রার জন্য পহেলগাঁও এবং বালতাল (Baltal) রুটটিকে পুলিসি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। মোতায়েন থাকছে সেনাবাহিনীও। স্টিকি বোমা, যা গোপনে একটি গাড়ির সঙ্গে সংযুক্ত করা হয়, তা এবার একেবারে নতুন ঘটনা। এর বিরুদ্ধেও পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানান। 

তিনি আরও বলেন, বাসের চালক এবং অন্যান্য যানবাহনকে স্টিকি বোমা চিহ্নিতকরণে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। এবং তীর্থযাত্রীদের যানবাহনের কাছাকাছি আসা বাইকগুলির বিষয়ে সতর্ক থাকারও নির্দেশ দেওয়া হয়েছে।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন