২৯ মার্চ, ২০২৪

Fire: ধানবাদের বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড! মৃত ১৪, ২ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা প্রধানমন্ত্রীর
CN Webdesk      শেষ আপডেট: 2023-02-01 12:35:14   Share:   

ঝাড়খন্ডের ধানবাদের (Dhanbad) ব্যাঙ্ক মোড় এলাকায় একটি অভিজাত বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire)। এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী, আগুনে মৃত্যু (Death) হয়েছে ১৪ জনের। যাদের মধ্যে ৩ শিশু রয়েছে। আগুনে দগ্ধ হয়ে আরও অন্তত ১৮ জন হাসপাতালে চিকিৎসাধীন। মৃতদের দেহ ধানবাদ মেডিক্যাল কলেজে রাখা হয়েছে। বুধবার সকালে দেহগুলির ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। মঙ্গলবার সন্ধের এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিধ্বংসী অগ্নিকাণ্ডে প্রাণহানির জন্য শোকপ্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। প্রধানমন্ত্রীর দফতরের তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃতদের পরিবারকে দু’লক্ষ টাকা করে দেওয়া হবে। আর আহতদের জন্য ৫০ হাজার টাকা করে মঞ্জুর করা হয়েছে।

এর আগে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ধানবাদের ওই অ্যাপার্টমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি টুইট করে বলেছেন, " অত্যন্ত হৃদয় বিদারক ঘটনা। দুর্ঘটনায় আহতদের চিকিৎসার ব্যবস্থা করছে জেলা প্রশাসন। কীভাবে আগুন লাগল তা স্পষ্ট নয়। আমি নিজে উদ্ধারকার্যের উপর নজর রাখছি।’’

এসএসপি ধানবাদ সঞ্জীব কুমার জানিয়েছেন, ঘটনার সময় ওই অ্যাপার্টমেন্টে বিয়ের অনুষ্ঠানে বেশ কয়েকজন জড়ো হয়েছিল। কীভাবে আগুন লাগল তা তদন্ত করে দেখা হচ্ছে।


Follow us on :