ব্রেকিং নিউজ
-a-toddler-in-madhya-pradesh-died--over-mothers-lap-due-to-medical-negligence-
Madhya Pradesh: স্ত্রীর উপোসের কারণে দেরিতে আসেন চিকিৎসক, দীর্ঘ অপেক্ষার পর মায়ের কোলেই মৃত্যু খুদের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-01 18:39:00


চিকিৎসার দুরাবস্থা! নেই চিকিৎসা (Treatment), নেই কোনও ডাক্তার বা স্বাস্থ্যকর্মী। পাঁচ বছরের ছেলেকে কোলে নিয়ে সামান্য চিকিৎসার জন্য হাসপাতালের (Hospital) বাইরেই অপেক্ষা করছিলেন মা। শেষমেশ জন্মদাত্রীর কোলেই মরতে হল (Child Death) শিশুটিকে। মর্মান্তিক এই ঘটনার সাক্ষী থাকলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) জব্বল্পুরবাসীরা। খুদে ঋষির মৃত্যু ঘিরে বিক্ষোভ দেখান এলাকাবাসী।

পরিবারের অভিযোগ, অসুস্থ ছেলেকে নিয়ে স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন। ছেলে যন্ত্রণায় ছটফট করছিল। কিন্তু স্বাস্থ্যকেন্দ্রে সে সময় একজন ডাক্তার তো দূর অস্ত, একজন স্বাস্থ্যকর্মী বা নার্সও নেই। শারীরিক অবস্থা ক্রমশ খারাপ হচ্ছিল ছেলের। ডাক্তারের অপেক্ষা করতে করতে শেষে সন্তানহারা তিনি।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, রাজ্যের স্বাস্থ্যকেন্দ্রের পরিকাঠামো এবং পরিষেবা নিয়ে। অভিযোগ, ডাক্তার হাসপাতালে এলে তাঁকে প্রশ্ন করা হয়, তিনি কোথায় ছিলেন? ওই চিকিৎসক জানান, তাঁর স্ত্রী আগের দিন উপোস করেছিলেন। তাই তাঁর আসতে দেরি হয়ে গিয়েছে। চিকিৎসকের এমন যুক্তিতে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন স্থানীয়রা। ইতিমধ্যে বিষয়টি প্রশাসনিক স্তরে পৌঁছয়। স্বাস্থ্যকেন্দ্রের পরিষেবা নিয়ে তদন্ত করে দেখা হবে বলেও জানান স্বাস্থ্য দফতর।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন