২৫ এপ্রিল, ২০২৪

Marriage: শেষ ইচ্ছাপূরণ, বাবার দেহের সামনে প্রেমিকাকে বিয়ে তামিলনাড়ুর যুবকের
CN Webdesk      শেষ আপডেট: 2023-03-23 17:29:13   Share:   

মৃত্যুর আগে বাবার শেষ ইচ্ছে ছিল ছেলের বিয়ে (Marriage) দেখে যাবেন। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেই ইচ্ছাপূরণ হয়নি। ছেলের বিয়ে নিজের চোখে দেখার আগেই মৃত্যু হয় প্রৌঢ়ের। তবে বাবার শেষ ইচ্ছে বলে কথা। তাই বেঁচে থাকা অবস্থায় না হলেও মৃত্যুর পর সেই ইচ্ছাপূরণ করলেন ছেলে। বাবার শেষকৃত্যের আগে মৃতদেহের (DeadBody) সামনে প্রেমিকাকে বিয়ে করলেন ছেলে। এরপর বাবার সমস্ত ক্রিয়াকর্ম সম্পন্ন করলেন ছেলে। ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর (Tamil Nadu) কাল্লাকুড়ি এলাকায়।

জানা গিয়েছে, মৃত ওই প্রৌঢ়ের নাম ভি রাজেন্দ্রন (৬৫)। যিনি একজন সমাজকর্মী এবং ডিএমকে-র একজন সক্রিয় সদস্য হিসেবে কর্মরত ছিলেন। তিনি দীর্ঘদিন ধরেই জটিল রোগে ভুগছিলেন। মৃত্যুর কিছুদিন আগে বাথরুমে পড়ে গিয়ে আরও বিপত্তি ঘটায়। এরপর থেকেই ক্রমশ শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। ভর্তি করানো হয়েছিল স্থানীয় একটি হাসপাতালে।

পরিবার সূ্ত্রে খবর, ওই সমাজকর্মীর ছেলে আর প্রবীণ (২৯) তামিলনাড়ুতে একটি বেসরকারি কোম্পানিতে কর্মরত। বাবার কথা রাখতে চেন্নাইয়ের মেদাভাক্কাম এলাকার বাসিন্দা তথা সহকর্মী এস সৌরনামালিয়া (২৩)-র সঙ্গে ২৭ শে মার্চ বিয়ে দিন ফাইনাল করেছিলেন। কিন্তু তার আগেই এই পরিণতির জেরে বাবার নিথর দেহের সামনেই সারলেন বিয়ে। দুই পরিবারের সম্মতিতেই ছোট করে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

উল্লেখ্য, এ নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয় তাঁদের। কেউ কেউ বলেন, বাবার মৃতদেহের সামনে কীভাবে কেউ বিয়ে করেন? যদিও এসব আলোচনাকে পাত্তা না দিয়ে বাবার ইচ্ছেকেই গুরুত্ব দিয়েছেন ছেলে ও পরিবার।


Follow us on :