আমফান দুর্নীতিতে জড়িতদের ছাড়া হবে না, হুঁশিয়ারি মমতার

0
155

আমফান ঘূর্ণিঝড়ের ত্রাণ নিয়ে যারা দুর্নীতি করেছেন তাদের কোনওভাবেই ছাড়া হবে না। প্রধান হোক বা পঞ্চায়েত সমিতির সভাপতি দুর্নীতির প্রমাণিত হলে তার বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা নেবে। কেউ যেন তাদের বাঁচানোর চেষ্টা না করেন। শুক্রবার দলের ভার্চুয়াল সভায় সাফ হঁশিয়ারি নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি বলেন, আমার দলে কর্মীরাই সম্পদ। যাঁরা ভাবছেন দুর্নীতি করে দলকে বদনাম করবেন, তাঁদের বিরুদ্ধে দল কড়া ব্যবস্থা নেবে। প্রয়োজনে আমি নতুন নেতা তৈরি করে নেব। তবে দুর্নীতির সঙ্গে আপস করব না।

তিনি জানান, ২১ জুলাই বুথে বুথে শহিদ দিবস পালন করবে তৃণমূল। করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এবার আর বড় করে একুশে জুলাই করা সম্ভব হচ্ছে না। তাই বুথে বুথে কর্মীদের নিয়ে একুশে জুলাই শহিদ দিবস পালন করতে হবে। শহিদ বেদিতে মাল্যদান ও পতাকা উত্তোলন করে পালিত হবে এই কর্মসূচি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি নির্দিষ্ট জায়গা থেকে বক্তৃতা দেবেন।

মমতা বলেন, প্রত্যেক বিধায়ককে নিজের বিধানসভায় জিততেই হবে। তাই নিবিড় জনসংযোগ করুন। কোভিড সংক্রমণের মধ্যেও সামাজিক দূরত্ব মেনে জনসংযোগের সঙ্গে জনবিরোধী কার্যকলাপ প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সরব হতে হবে। রেল ও কয়লার বেসরকারিকরণের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপ নিচ্ছে তা সাধারণ মানুষকে বোঝাতে হবে। এলাকার মানুষকে কাছে গিয়ে বলতে হবে রাজ্য সরকার কী কাজ করেছে। কেন্দ্রীয় সরকার কীভাবে রাজ্যকে বঞ্চনা করেছে।  পেট্রোল-ডিজেলের দাম যেভাবে দিন দিন বাড়ছে তা নিয়ে বুথে বুথে প্রতিবাদ সংগঠিত করতে বলেন তিনি। দলের নতুন কোষাধ্যক্ষ হয়েছেন শুভাশিস চক্রবর্তী। তমোনাশ ঘোষের মৃত্যুতে দলের কোষাধ্যক্ষের জায়গা খালি হয়েছিল।

SHARE