ব্রেকিং নিউজ
winter-rain-temperature
Weather Update বৃষ্টি চলবে, পারদ নামবে ১৬ তারিখের পর


Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-12 12:12:46


বৃষ্টির হাত থেকে রেহাই মিলতে আরও অন্তত দু থেকে তিনদিন অপেক্ষা করতে হবে। আলিপুর আবহাওয়া অফিসের পর্যবেক্ষণ অন্তত এমনটাই। নিম্নচাপের জেরে যে বৃষ্টি মঙ্গলবার রাজ্যবাসীকে চরম দুর্ভোগে ফেলেছিল, তা আজও যে চলবে, এমন পূর্বাভাস কালই দিয়েছিল হাওয়া অফিস। আজ তারা জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টাই দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে হাওয়ার গতিপথের পরিবর্তন আর সেই সাথে আসা বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ হাওয়া, এই দুইয়ের প্রভাবেই এই বৃষ্টিপাত। বৃষ্টিপাতের প্রভাব বেশি পড়বে পশ্চিমের জেলাগুলিতে। ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব -পশ্চিম বর্ধমান, বীরভূম,মুর্শিদাবাদ-এই জেলাগুলিতে ৪৮ ঘণ্টায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ৪৮ ঘন্টায়। পশ্চিমের জেলাগুলির দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ১৩ এবং ১৪ তারিখ বৃষ্টিপাতের পরিমাণ কম থাকলেও হালকা বৃষ্টিপাত বিক্ষিপ্তভাবে চলবে। ১৫ তারিখ থেকে শুষ্ক আবহাওয়া থাকবে। তবে ১৫ তারিখও আংশিক মেঘলা আকাশ থাকবে এবং তারপর থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। এখন সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ থেকে ৫ ডিগ্রি বেশি চলছে। উল্লেখ্য, গত কদিন ধরেই কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করছে ২০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এটা তিন-চার দিনে কোনও পরিবর্তন হবে না। তবে ১৬ তারিখের পর থেকে রাতের তাপমাত্রা আবার কমবে।

কলকাতার ক্ষেত্রে কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে হালকা বৃষ্টির সম্ভাবনা এবং ১৩ ও ১৪ তারিখ বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সম্ভবনা। কলকাতার ক্ষেত্রেও সর্বনিম্ন তাপমাত্রা চারদিন স্বাভাবিকের থেকে উপরে থাকবে। কিন্তু ১৬ তারিখের পর থেকে রাতের তাপমাত্রা কমবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে ৪৮ ঘণ্টায় সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। আজ উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৩ তারিখও হালকা বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। তবে ১৪ এবং ১৫ তারিখ শুধুমাত্র দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা।




All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us