ব্রেকিং নিউজ
weather-rain-bengal
Weather Update নিম্নচাপের জেরে বৃষ্টি কালও, শীতের দফারফা

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-01-11 18:33:07


সকালে ঘন কুয়াশার ঘনঘটা। দিনভর মেঘলা আকাশ। কোথাও কোথাও বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টি। ভরা শীতের মরশুমেও আবহাওয়ার এই খামখেয়ালিপনায় বঙ্গবাসী এক অদ্ভুৎ পরিস্থিতির মুখোমুখি।

অন্যদিকে, শীতও কার্যত উধাও। তাপমাত্রা বাড়ছে বেশ দ্রুতই। ফলে বায়ুমণ্ডল যথেষ্ট উষ্ণই বলা চলে, যা এই সময়কার সঙ্গে যথেষ্ট বেমানানও।

আবহাওয়া অফিসের যা পূর্বাভাস, তাতে বৃষ্টির পূর্বাভাস আজও থাকছে। জানা গিয়েছে, নিম্নচাপের জেরে আজও উত্তর এবং দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জায়গাগুলি হল উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং। দক্ষিণবঙ্গের পুরুলিয়া, দুই বর্ধমান, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর। কলকাতাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত যা পরিস্থিতি, তাতে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে।

এদিকে মঙ্গলবার কলকাতার তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

একই পরিস্থিতি ছিল কলকাতা লাগোয়া দমদম এবং সল্টলেকেও। বাঁকুড়া, পুরুলিয়ার মতো জেলাতেও তাপমাত্রা ঘোরাফেরা করেছে ১৬ থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। ফলে বোঝাই যায়, আবহাওয়ায় গত কদিনে কী ধরনের পরিবর্তন এসেছে।

এর পাশাপাশি দাপট শুরু হয়েছে পশ্চিমী ঝঞ্ঝার। এর ফলে উত্তর দিক থেকে যে প্রবল হাওয়া এসে শীতের কনকনে ভাবকে বাড়িয়ে তোলে, তাও গত কদিন ধরে উধাও। একদিকে সর্বনিম্ন তাপমাত্রা কমে যাওয়া, অন্যদিকে উত্তুরে হাওয়ার দাপট উধাও হয়ে যাওয়া, এই দুটি কারণেই উধাও শীত।

তার সঙ্গে এবার বৃষ্টি ফের সবকিছু ওলট-পালট করে দিল।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন