ব্রেকিং নিউজ
  পুজোর আগেই ফের দুইবঙ্গে বৃষ্টির পূর্বাভাস     নন্দীগ্রামে একটি বাড়ি থেকে উদ্ধার লক্ষাধিক টাকা, চাঞ্চল্য     শিলিগুড়ি মহাকুমার ফুলবাড়ী ঘোষপুকুর বাইপাস রাস্তায় টেলার ও ট্রাকের সংঘর্ষে ভয়াবহ দুর্ঘটনা, আশঙ্কাজনক অবস্থায় ৩     ক্যানিং-এ বাইক দুর্ঘটনায় মৃত্যু এক বৃদ্ধের, আটক বাইক চালক  
war-like-situation-over-bjps-proposed-march-to-nabanna-in-kolkata-and-howrah
BJP: নবান্ন অভিযানে রণক্ষেত্র গঙ্গার দুই পাড়, পুলিসের গাড়িতে আগুন, মাথায় আঘাত মীনাদেবী পুরোহিতের

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-09-13 11:41:40


আজ বিজেপির (bjp) নবান্ন অভিযানে (Nabanna Abhijan) ধুন্ধুমার গঙ্গার দু' পাড়। সাঁতরাগাছিতে বিজেপি-পুলিস খণ্ডযুদ্ধ, লাঠিচার্জ, কাঁদানে গ্যাসের শেল। হাওড়া ময়দানে অবস্থান বিক্ষোভ সুকান্ত মজুমদার, অগ্নিমিত্রা পালদের। পাশাপাশি ব্র্যাবোর্ন রোডে ধুন্ধুমার। পুলিসের লাঠিতে মাথা ফাটল বিজেপি কাউন্সিলর মিনাদেবী পুরোহিতের। বিজেপি-পুলিস সংঘর্ষে আহত দুপক্ষের একাধিক। এমজি রোডে পুলিসের গাড়িতে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ। সাঁতরাগাছিতে পুলিস পিকেটে ভাঙচুরের অভিযোগ। শুধু শহর কলকাতা (Kolkata) নয়, হাওড়ায় যেকোনও অপ্রীতিকর পরিস্থিত সামলাতে তত্পর পুলিস (police)। মঙ্গলবার সকাল থেকেই বিশাল পুলিস বাহিনী নামানো হয়। নবান্নের সামনে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। গতকাল রাত থেকেই নবান্ন চত্বরে বাড়তি পুলিস কর্মী মোতায়ন করা হয়েছে। এদিন সকালে রাস্তায় বাস প্রায় নেই। বিজেপির নবান্ন অভিযান ঘিরে শহরের একাধিক ব্যস্ততম রাস্তায় এদিন যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বেশ কিছু গুরুত্বপূর্ণ রাস্তা কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয়েছে। কলকাতা ও হাওড়া থেকে নবান্নে পৌঁছনোর প্রতিটি পথে মিছিল আটকাতে  রাস্তায় ব্যারিকেড দেওয়া হয়েছে। লোহার ব্যারিকেডগুলিকে লোহার ক্ল্যাম্প দিয়ে মাটির সঙ্গে আটকে দেওয়া হয়েছে। যাতে তা কোনওভাবেই ভেঙে না যায়৷

কোথাও কোথাও লোহার ব্যারিকেড একটার উপর আরেকটা চাপিয়ে দিয়ে শক্ত করে বেঁধে ফেলা হয়েছে৷ এদিন বেলার দিকে একে একে আটক করা হয় রাজ্য বিজেপির তিন পরিচিত মুখ শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায় এবং রাহুল সিনহাকে। আলিপুর পিটিএস-র সামনে থেকে এই তিন নেতাকে প্রিজন তোলে পুলিস। যদিও পুলিসি এই অতি সক্রিয়তার বিরোধিতায় আদালতে যাওয়ার হুমকি দেন রাজ্যের বিরোধী দলনেতা। এই তিন জনকে নিয়ে যাওয়া হয়েছে লালবাজার সেন্ট্রাল লকআপে।


পুলিস সূত্রে আরও খবর, সাঁতরাগাছিতে রাস্তা খুড়ে লোহার গার্ডরেল পুঁতে তার সঙ্গে ব্যারিকেডগুলিকে শক্ত করে বেঁধে দেওয়া হয়েছে৷ এছাড়াও জল কামান প্রস্তুত রাখা হয়েছে৷ সকাল থেকে ব়্যাফও নামানো হয়েছে হাওড়া শহরের বিভিন্ন রাস্তায়৷ ড্রোনের মাধ্যমে চলছে নজরদারি। বিজেপির কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বিকল্প পথ হিসাবে এজেসি বোস রোড, এক্সাইড মোড়, এজেসি বোস রোড হয়ে উত্তর অভিমুখে এপিসি রোড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে। অথবা এজেসি বোস রোড, জহরলাল নেহরু রোড, উত্তর অভিমুখে জহরলাল নেহরু রোড ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত দ্বিতীয় হুগলি সেতু এবং দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত হাওড়া ব্রিজ এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। ভোর ৪ টে থেকে রাত ৮ টা পর্যন্ত শহরে মালবাহী গাড়ি ঢোকা নিষিদ্ধ করেছে পুলিস।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন