ব্রেকিং নিউজ
waiting-list-candidate-will-get-place-in-teachers-recruitment-through-ssc-commission-says-to-court
SSC Court: পুরনো ওয়েটিং লিস্টে থাকা সবাইকে চাকরি, হাইকোর্টকে জানালো এসএসসি

Post By : সিএন ওয়েবডেস্ক
Posted on :2022-05-20 19:29:41


২০১৬ সালের প্যানেলে ওয়েটিং লিস্টে থাকা সকলেই চাকরি পাবেন। হাইকোর্টকে (Calcutta High Court) শুক্রবার জানাল এসএসসি (SSC Recruitment)। কমিশনের আইনজীবী সম্রাট সেন জানান, যেগুলো বিচারাধীন আছে তারা সকলেই সুযোগ পাবেন। রাজ্য মন্ত্রিসভা স্কুলে নতুন শূন্যপদ (Vaccancy) তৈরির সিদ্ধান্তে সিলমোহর দিতেই নবম, দশম, একাদশ, দ্বাদশে নিয়োগের প্রস্তুতি শুরু হয়েছে। এসএসসির আইনজীবী জানান, এসএসসি নিয়োগে যেগুলো বিচারাধীন আছে, তাঁরা সকলেই এই তালিকায় সুযোগ পাবেন।

তবে স্কুল সার্ভিস কমিশনের এই বক্তব্যে সন্তুষ্ট নয় হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, 'এটা তো আইওয়াশ। আমার কাছে আছেন গ্রুপ-ডি, গ্রুপ-সি, নবম এবং দশম শ্রেণির নিয়োগের অপেক্ষায় থাকা চাকরিপ্রার্থীরা। আর যারা মামলা করেননি, তারা চাকরি পাবে না? কিন্তু তাঁদের নাম তো ওয়েটিংলিস্টে আছে।

এসএসসির তরফে জানানো হয়েছে, সবমিলিয়ে প্রায় ২০ হাজার ওয়েটিং লিস্টে আছে। আমরা প্রথমে নিয়োগ করতে চাই যেগুলো বিচারাধীন। এরপরেই হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের মন্তব্য,  রাজ্য যে বিজ্ঞপ্তি আদালতে জমা দিয়েছে। তার সঙ্গে এই মামলার কোনও সংযোগ নেই। সেই মামলাগুলোর তদন্ত করছে সিবিআই। তাই আদালত এই নিয়োগের বিজ্ঞপ্তি নিয়ে কোনও মন্তব্য করছে না।

এদিন এসএসসি জানিয়েছে, নতুন শূন্যপদ তৈরি করেছে সরকার ৫২৬১টি।

প্যানেলের মেয়াদ বাড়িয়ে গতকাল বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। মেধাতালিকায় দীর্ঘদিন অপেক্ষায় থাকাদের সুযোগ রয়েছে সেখানে। ১৯৩২টি শূন্যপদ নবম-দশমের, ২৪৭টি শূন্যপদ একাদশ-দ্বাদশের, ১১০২ গ্রুপ সি নিয়োগে এবং ১৯৮০ গ্রুপ ডি নিয়োগে শূন্যপদ।

এরপরেই বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন করেন, এই নিয়োগ কারা করবে? এই বিজ্ঞপ্তি নিয়ে সংশয় আছে। তা নিয়ে এখনই কিছু করবে না আদালত।






All rights reserved © 2021 Calcutta News   Home | About | Career | Contact Us

এই সংক্রান্ত আরও পড়ুন